“আমি আপনাকে আর লিখতে দেব না” “” এই চিৎকার দিয়ে সাংবাদিকের উপর আক্রমণ

0
162

তুমি যা লিখলে আমি তোমার হাত ভেঙে দেব। তোমাকে আর লিখতে দেব না। অপরাধীদের গর্জন। কথাটি কাজ। গতকাল বুধবার রাতে এশিয়ান টিভির গাজীপুর প্রতিনিধি ও সাংবাদিক প্রতিরোধ কমিটির জেলা সভাপতি আবু বকর সিদ্দিকের উপর পরিকল্পিত সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এটি তার দুই হাত এবং একটি পা ভাঙ্গা।


সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর নিশ্চিত করেছেন যে এই ঘটনার প্রতিবাদে বাংলাদেশ মফসোল সাংবাদিক ফোরামের শিগগিরই এই কর্মসূচি জারি করা হবে।


কি নির্মম! নির্যাতনের ভয়াবহ চিত্রের বর্ণনায় দেহ কাঁপানো। রাতে বিএমএসএফ নেতা হামিদ খানের নেতৃত্বে একটি দল চিকিত্সা সাংবাদিক আবুবকর সিদ্দিককে দেখতে হাসপাতালে যান। এই সময়ে, তিনি বার বার আটকা পড়ে। কিছু বলার সাহস হয়নি। সাংবাদিক নেতাদের আশ্বাসে আবু বকর মুখ খুললেন এবং ঘটনার সংক্ষিপ্ত বিবরণে অশ্রুতে ভেঙে পড়েন।


বিএমএসএফের স্থানীয় শাখা জানিয়েছে যে সিদ্দিক রাতে একটি প্রাইভেট গাড়ি চালিয়ে বাড়ি ফিরছিল। হঠাৎ আক্রমণকারীরা রাস্তার মাঝখানে রাস্তা অবরোধ করে। গাড়ি থেকে নামার পরে তিনি জানতে চান আপনি কোন হাত দিয়ে লেখেন। আমি আর আপনার হাত রাখব না। এলোমেলো পাথর মারতে শুরু করেছে। সিদ্দিক জীবনের ভিক্ষা চায়। 6/7 জনের এই দলটিকে অল্প সময়ের মধ্যে হকিস্টিক এবং রড দিয়ে মারধর করা হয়েছিল এবং তারা মারা যাওয়ার বিষয়ে নিশ্চিত এই ভেবে তাদের রাস্তার মাঝে ফেলে রেখেছিল।


রাতে সাংবাদিকদের একটি সাক্ষাত্কারে আবুবকর সিদ্দিককে মানি লেনদেন সংস্থার বিভিন্ন সময় গ্রাহকদের প্রতারণা ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সংবাদ প্রকাশের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হয়। এই ঘটনায় গাজীপুরসহ সারাদেশে বিক্ষোভের ঝড় বয়ে গেছে। বাংলাদেশ আন্তঃজেলা সাংবাদিক সমিতির পক্ষ থেকে আমরা ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

15 + 10 =