Site icon Aparadh Bichitra

সুনামগঞ্জে মাদ্রাসা ছাত্র নিখোঁজ৬ দিনেও সন্ধান মেলেনি

মোজাম্মেল  আলম ভূঁইয়া: সুনামগঞ্জে মাদ্রাসায় পড়–য়া এক ছাত্রকে খোঁজে পাওয়া যাচ্ছে না। সে ৬দিন যাবত নিখোঁজ রয়েছে। ওই ছাত্রের নাম- আল আমিন (১৫)। সে জেলার ছাতক উপজেলার পৌরসভার ৬নং ওয়ার্ডের বাগবাড়ি আবাসিক এলাকার বাসিন্দা ফারুক মিয়ার ছেলে ও বাগবাড়ি হাফিজিয়া মাদ্রাসার ছাত্র। আজ সোমবার ( ২৫ শে জানুয়ারী ) দুপুর ১২টা পর্যন্ত তার কোন সন্ধান মেলেনি। তাই নিখোঁজ ছাত্রের ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়রী করা হয়েছে। এব্যাপারে পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়- প্রতিদিনের মতো গত ২০ শে জানুয়ারী সকাল ৯টায় নিজ বাড়ি থেকে বের হয়ে মাদ্রাসা পড়–য়া ছাত্র আল আমিন তার মাদ্রাসার উদ্দেশ্যে রওনা হয়। কিন্তু ক্লাস শেষে ওই মাদ্রাসার ছাত্র তার বাড়িতে আর ফিরেনি। এঘটনার পর সন্ধ্যায় বাবা ফারুক মিয়া ও পরিবারের লোকজন মাদ্রাসায় খোঁজ নিয়ে জানতে পারে আল আমিন মাদ্রাসায় যায়নি।

পরে তাদের নিকটতম আত্মীয়-স্বজন ও আশেপাশের এলাকায় খোঁজ নেওয়া হয়। কিন্তু ওই মাদ্রাসা ছাত্রের কোন সন্ধান না পেয়ে গত ২১ শে জানুয়ারী বিকেলে থানায় একটি সাধারণ ডায়রি দায়ের করেন বাবা ফারুক মিয়া।

বর্তমানে মাদ্রাসা ছাত্র আল আমিন কোথায় আছে কেমন আছে,বেঁচে আছে নাকি মারা গেছে তার কোন তথ্য পাওয়া যাচ্ছে না। ওই মাদ্রাসা ছাত্রকে হারিয়ে তার বাবা-মা পাগল প্রায়।

এঘটনার সত্যতা নিশ্চিত করে ছাতক থানার অফিসার ইনর্চাজ নাজিম উদ্দিন বলেন- আমরা সবাই মিলে মাদ্রাসা ছাত্র আল আমিনকে খোঁজে বের করার চেষ্টা করছি। আমার মনে হচ্ছে ওই মাদ্রাসা ছাত্র পড়ালেখার চাপ থেকে রক্ষা পাওয়ার জন্য কোথাও আত্মগোপনে রয়েছে। এছাড়া অন্য কোন দূর্ঘটনা ঘটার সম্ভাবনা আছে বলে মনে হয়না।