রংপুরের তারাগঞ্জে আদম ব্যবসায়ী প্রতারক মিলে ১০ লক্ষ টাকা হাতিয়ে ছেলে পলাতক গ্রেফতারী পরোয়ানা

0
564

বাবুল, তারাগঞ্জ প্রতিনিধি: তারাগঞ্জ উপজেলার ০৫ নং সয়ার ইউনিয়ন ০১ নং ওয়ার্ড শ্যামগঞ্জের হতদরিদ্র মো: রহমত আলী (৩৫) পেশায় দর্জি। কোনো রকমে স্ত্রী সন্তান লইয়া দিনাতিপাত করে। পাশের গ্রাম শ্যামগঞ্জ বস্তিপাড়ার খাতক হীনস্বার্থ চরিতার্থী মুখশধারী, ভন্ড শহিদুল ইসলাম ওরফে (সাইদুল) (৬০) তার ছেলে লেজ ছাটা কুকুর আশরাফুল আলম (সোহেল) (৩৩)। দুবাই হইতে ফেরত আসিয়া বাপ ছেলে মিলে রহমত আলীকে বিভিন্ন ভাবে প্রলভন দেখায়। যে বিদেশে গেলে অনেক টাকা রোজগার করিতে পারবে। তোমার সংসারে কোন অভাব থাকিবে না। আমরা এযাবত অনেক লোককে বিদেশে পাঠিয়েছি, তাই তোমাকেও কাতারে পাঠিয়ে দিবো। এভাবে তাদের প্রতি রহমত আলীর বিশ^াস স্থাপন করায়। প্রতারকদের চালাকি বুঝিতে না পারিয়া রহমত আলী গত ২১-০৯-১৭ ইং তারিখ নিজের বসত ভিটার জমিটুকুন বিক্রয় করে। যাহার জে, এল, নং-০৯, খতিয়ান আর, এস, নং-৪২৩, আর, এস, দাগ নং-৪৫১, বিক্রিত জমির টাকা গত ২৯-০৩-১৭ইং তারিখে দুই লক্ষ টাকা খাতকদের হাতে দেয়। পরবর্তী তিন লক্ষ টাকা রহমত আলীকে সঙ্গে নিয়ে গিয়ে ইসলামি ব্যাংক সৈয়দপুর, নীলফামারী এবং সোনালী ব্যাংক তারাগঞ্জ শাখায় রংপুরে বিভিন্ন নামের একাউন্টে ভিন্ন ভিন্ন তারিখে প্রদান করে। এবং রশিদের মাধ্যমেও টাকা গ্রহন করে।

বিভিন্ন সময়ে বিকাশের মাধ্যমে ১লক্ষ টাকা গ্রহন করে। এভাবে কাতারে পাঠানোর জন্য মোট ৬লক্ষ টাকা দুর্নীতিবাজ, প্রতারক, আদম ব্যসায়ীগন হাতিয়ে নেয়, গত ২৩-০৯-২০১৮ইং।

প্রতারকদের প্রতারনা বুঝিতে পারিয়া ইউপি চেয়াম্যান, সদস্য ও গন্যমান্য এলাকাবাসীকে নিয়ে একটি সালিশী বৈঠক করে এবং গত ১০-১০-২০১৯ইং তাং ০৫নং সয়ার ইউ, পি চেয়াম্যান বরাবর একটি লিখিত অভিযোগ করিয়াও কোন সুরাহা করিতে পারে নাই।

রহমত আলী মানসিক ভাবে অসুস্থ হইলে তার স্ত্রী নাছিমা বেগম বাদি হয়ে চীফ জুডিশিয়াল মেজিস্ট্রেট কোর্টে একটি মামলা দায়ের করেন। মামলা নং-পি, আর, ৭/১৯ – ১৮৬০ সালের দন্ডবিধি আইনের ৪০৬/৪২০/৫০৬/৩৪। মোকলেছুর রহমান মুকুল পিতা আবতাব উদ্দিন গ্রাম- ঘনিরামপুর (বাংগালীপুর) উপ: তারাগঞ্জ জেলা: রংপুর।

ও আদম ব্যবসায়ীদের হাতে রক্ষা পায়নি। অনুরুপ প্রলভনে মুকুলের নিকট হইতে ৮ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। মুকুলও কোর্টে খাতকদের বিরুদ্ধে একটি মামলা দ্বায়ের করে।

বিজ্ঞ আদালত আশরাফুলের বিরুদ্ধে কয়েকবার ওয়ারেন্ট জারি করেছে। অনুসন্ধানী টিম জাতিকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হইয়া দুর্নীতিবাজ প্রতারক আদম ব্যবসায়ী আশরাফুল আলম সোহেলকে ধরিয়ে দিয়ে আইনকে সহযোগিতা করিতে আহবান জানায়।  সঠিক পথে ফিরে এসো।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five × 2 =