সরকারকে বেকায়দায় ফেলতে অসাধু ব্যবসায়ীদের একটি চক্র নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাজারে অস্থিতিশীলতা সৃষ্টি

0
528

সরকারকে বেকায়দায় ফেলতে অসাধু ব্যবসায়ীদের একটি চক্র বিনা কারণে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির মাধ্যমে বাজারে অস্থিতিশীলতা সৃষ্টি করে বলে অভিযোগ করেছেন জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান জননেতা মিজানুর রহমান মিজু।

আজ ৩ ফেব্রুয়ারি ২০২১ বুধবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে “অতি মুনাফাখোর অসাধু ব্যবসায়ী চক্র কর্তৃক কৃত্রিম সংকট তৈরি করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির মাধ্যমে জনদুর্ভোগ সৃষ্টির প্রতিবাদ ও এ চক্রকে চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মিজানুর রহমান মিজু বলেন, “অতি মুনাফাখোর অসাধু ব্যবসায়ীদের এই চক্রকে চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। তাদের কারণে জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। মাননীয় প্রধানমন্ত্রীর সব অর্জন এই চক্র ধুলিস্মাৎ করতে উঠে পড়ে লেগেছে। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানাই অতিসত্ত্বর চাল, ডাল, তেল সহ সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাজারে স্থিতিশীলতা ফিরিয়ে আনা হোক।”

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক রাষ্ট্রদূত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নীমচন্দ্র ভৌমিক বলেন, “জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার কখনোই জনগণের দুর্ভোগ বাড়াতে চায় না। কিন্তু শক্তিশালী একটি চক্র বারংবার কোন কারণ ছাড়াই কৃত্রিম সংকট তৈরি করে বাজারে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা এখন আপামর জনগণের প্রাণের দাবি।”

মানববন্ধনে সঞ্চালনা করেন পার্টির মহাসচিব জয় প্রকাশ নারায়ণ রক্ষিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ন্যাপ’র মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, বাংলাদেশ সোস্যাল অ্যাক্টিভিস্ট ফোরামের প্রধান সম্বনয়ক মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান মোস্তাক ভাসানী জাতীয় পার্টির উপদেষ্টা লায়ন খান আক্তারুজ্জামান, সহ-সভাপতি লায়ন ডাঃ বিধান কুমার মিত্র, চট্টগ্রাম জেলা শাখার সভাপতি প্রকৌশলী সুভাষ গুহ, সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিন, সহ-সাংস্কৃতিক সম্পাদক মানিক চন্দ্র দাশ প্রমুখ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

four + 16 =