সুনামগঞ্জে গৃহহীনদের টাকা ফেরত দিলেন ইউপি সদস্য

0
489

হাওরাঞ্চল প্রতিনিধি,সুনামগঞ্জ: সুনামগঞ্জে ঘর নির্মাণের খরচের নামে গৃহহীনদের কাছ থেকে নেওয়া টাকা ফেরত দিয়েছেন এক ইউপি সদস্য। গতকাল রবিবার (৭ই ফেব্রæয়ারী) সন্ধ্যায় ৯জন গৃহহীন পরিবারের কাছ থেকে নেওয়া ৫৪ হাজার টাকা ফেরত দেন জেলার শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়ন পরিষদের সদস্য এলাছ মিয়া। আর এই ঘটনাটি প্রকাশ হওয়ার পর থেকে সারা জেলা জুড়ে ব্যাপক সমালোচনার ঝড় উঠে।
এলাকাবাসী সূত্রে জানা যায়- জেলার অবহেলিত শাল্লা উপজেলার গৃহহীনদের ঘর নির্মাণে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ পেয়ে জেলা প্রশাসকের মাধ্যমে ২০ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। সেই কমিটি সরেজমিন শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নে গিয়ে গৃহহীনদের ঘর তৈরিতে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ পায়।


এঘটনার প্রেক্ষিতে ঘর নির্মাণের দায়িত্বে থাকা ইউপি সদস্য এলাছ মিয়াকে অসহায় গৃহহীনদের টাকা ফেরত দিতে নির্দেশ দেয় তদন্ত কমিটি। পরে ৬হাজার টাকা করে ৯জন গৃহহীনকে ৫৪ হাজার টাকা ফেরত দেন। আর যারা বাকি রয়েছে তাদেরকে পর্যায়ক্রমে টাকা ফেরত দেবেন বলে ইউপি সদস্য এলাছ মিয়া আশ^াস দেন।


এব্যাপারে অসহায় গৃহহীন দিনমজুর ফিরোজ মিয়া সাংবাদিকদেরকে বলেন- প্রধানমন্ত্রীর দেওয়া উপহার নেওয়ার জন্য চড়া সুদে ১০ হাজার টাকা ঋন নিয়ে ঘর তৈরির মালামাল পরিবহণের খরচের জন্য ইউপি সদস্য এলাছ মিয়াকে দিয়েছিলাম। তার মধ্যে ৬হাজার টাকা ফেরত পেয়েছি বাকি টাকাও ফেরত চাই। কারণ ইউপি সদস্য এলাছ মিয়া আমাদের মতো অসহায় মানুষের সাথে প্রতারণা করেছেন।
এসব অভিযোগের প্রেক্ষিতে ইউপি সদস্য এলাছ মিয়া সাংবাদিকদের সাথে মুখ খুলতে নারাজ। তবে শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা মুক্তাদির হোসেন এঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন- ঘর নির্মাণের জন্য কারো কাছ থেকে টাকা নেওয়ার কোন সুযোগ নেই। কেউ কোন অনিয়ম করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 + 10 =