বি-বাড়িয়ার কসবা বিএনপির আহবায়ক কমিটিতে টাকার বিনিময়ে অদক্ষদের নিয়ে কমিটি গঠন

0
748

স্টাফ রিপোর্টারঃ
সারাদেশ যখন উপজেলা কমিটি বিলুপ্ত করিয়া আহবায়ক কমিটি করিতেছে তারই ধারাবাহিকতায় বি-বাড়িয়া জেলার কসবা উপজেলার কমিটি গঠন নিয়া দীর্ঘদিন যাবৎ টালবাহানা চলিতেছিলো।এরই মধ্যে কসবাতে বিএনপির দু-গ্রুপে দ্বিমত ছিল।
গত ৪ফেব্রুয়ারী-২১ তারিখে কসবা উপজেলা বিএনপি ও পৌর বিএনপির সবাই বসে একত্রিত হয়ে সমন্বয় করে আহবায়ক কমিটি করার জন্য জেলা কমিটির আহবায়ক জনাব জিল্লু ও সদস্য মিরাজ সাহেব ও রিপন সাহেবের সাথে কসবা উপজেলার বিএনপি ও পৌর বিএনপির সকল সদস্য বি-বাড়িয়াস্থিত জেলা আহবায়ক জিল্লুুর সাহেব এর দাপ্তরিক অফিসে কসবা বিএনপি ও পৌর বিএনপির সদস্যগণ প্রায় ৫০ জনের একটি সমন্বিত দল মতবিনিময় করেন।
তখন উপস্থিত ছিলেন জিল্লুর আহবায়ক ও সদস্য সিরাজ ও রিপন সাহেব, তাদের নিকট কসবা উপজেলার সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক বিভিন্ন দিক তুলে ধরেন এবং সহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের লালিত স্বপ্নের বিএনপি এবং দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার গড়া বিএনপি এবং ভারপ্রাপ্ত চেয়ার পার্সন জনাব তারেক রহমান এর বিএনপি কিভাবে সুসংগঠিত ভাবে বিএনপিকে শক্তিশালি করা যায় সেই বিষয় নিয়ে দীর্ঘক্ষন বিস্তারিত আলোচনা করা হয়। অতপর জেলা আহবায়ক ও সদস্যগণ এই মর্মে দিকনির্দেশনা দেন যে, আপনারা কসবা বিএনপি ও পৌর বিএনপি যেহেতু একত্রিত হয়েছেন তাতে করে বিএনপির কসবা আহবায়ক কমিটি শক্তিশালী হবে ইনশাল্লাহ।

পরবর্তীতে উনারা যে ভাবে দিক নির্দেশনা দেন, সেই মতে সর্ব সম্মতিক্রমে পরেদিন একটি আহবায়ক কমিটি গঠন করে জেলা আহবায়ক কমিটিতে পাঠানো হয়। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় যে , যেদিন কমিটি পাঠানো হয় সেদিনই রাতের আঁধারে দূরভিসন্ধিমূলক ভাবে পূর্ব পরিকল্পিত অচেনা ও অদক্ষ কিছু লোক দিয়া একটি বানিজ্যিক কমিটি গঠন করা হয় বলে দেশের সচেতন নাগরিক মনে করেন।

তাতে করে প্রমানিত হয় যে, কসবা উপজেলা ও পৌর বিএনপিকে ধ্বংস করার উদ্দেশ্যে একটি কুচক্রি মহল লিপ্ত হয়েছেন। এতে করে সাড়া বাংলাদেশের বিএনপির রাজনীতিতে বিরুপ প্রভাব পড়ার আশংকা রয়েছে। পরবর্তীতে জানা যায় যে, বি-বাড়িয়া জেলা আহবায়ক কমিটি কসবা উপজেলার বিএনপি আহবায়ক কমিটি অনুমোদন দেন।
এখন প্রশ্ন হলো কার ইঙ্গিতে এই বানিজ্যিক কমিটি অনুমোদন করা হয়।

যদি বি-বাড়িয়া আহবায়ক কমিটির ন্যায় সারাদেশে উপজেলা কমিটি একই ভাবে বানিজ্যিক চিন্তা নিয়া করা হয় তাহলে বিএনপি ধ্বংস অনির্বায বলে মনে করেন দেশ প্রেমিক বিএনপি পরিবারের সদস্যরা।
যেহেতু জেলা আহবায়ক কমিটির সিদ্ধান্ত মোতাবেক কসবা উপজেলার ও পৌর বিএনপির আহবায়ক কমিটির প্রস্তাব আপনি জনাব জিল্লুর রহমান সাহেব কর্তৃক নির্দেশিত।

তাহলে দিবাগত রাতে কিভাবে একটি বানিজ্যিক কমিটি অনুমোদন দেন। তা এলাকার তৃনমূল নেতৃবৃন্দ জানতে চায় । এরই ধারাবাহিকতায় সারাদেশের বিভিন্ন উপজেলায় অনাকাংঙ্কিত কমিটি গঠন করা হয়, তবে তৃনমূল পর্যায়ের নেতৃবৃন্দ কোথায় যাবেন ? এবিষয়ে বিভাগীয় টিম প্রধান ভারপ্রাপ্ত চেয়ারম্যান এর সবিনয় দৃষ্টি আকর্ষণ করছি ।

উপরে উল্লেখিত বিতর্কিত বিষয়টি সু-বিবেচনার্থে বিএনপির মহাসচিব মহোদয় ও কেন্দ্রীয়নেতৃবৃন্দের প্রতি শ্রদ্ধা রেখে বিনয়ের সাথে কসবাবাসীর আবেদন এই বানিজ্যিক পকেট কমিটি অতিব জরুরীভাবে বাতিল করে পুনরায় একটি স্বতন্ত্র ও গ্রহনযোগ্য আহবায়ক কমিটি করে বিএনপির মান মর্যাদা অক্ষুন্ন রাখার জন্য যথাযথ কর্তৃপক্ষকে নির্দেশ প্রদান করলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল শক্তিশালী হবে ইনশাল্লাহ । এটা কসবা বিএনপির প্রানের দাবী।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twelve + four =