আল জাজিরা বিশ্বাসযোগ্য মিডিয়া নয় : ফারুক খান

0
469

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান বলেছেন, আল জাজিরা বিশ্বাসযোগ্য মিডিয়া নয়। এ চ্যানেলটি বাংলাদেশে সম্প্রচার বন্ধ বা অন্য কোনো ব্যবস্থা সরকার নিতে পারে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ফারুক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে এজেন্ডায় না থাকলেও বাংলাদেশের বিষয়ে চ্যানেলটির সাম্প্রতিক একটি প্রতিবেদন নিয়ে আলোচনা হয়।

এ বিষয়ে ফারুক খান বলেন, ‘বিষয়টি নিয়ে কমিটিতে আলোচনা হয়েছে। তবে অন্যরা এটা নিয়ে খুব একটা কিছু বলেননি। আমি কথা বলেছি। আল-জাজিরা সব সময় মিথ্যা কথা বলে। শুধু বাংলাদেশ নয় অন্যদেশ নিয়েও মিথ্যা খবর পরিবেশন করে। যার কারণে অনেক দেশে তাদের ব্যান করা হয়েছে। এটা একটা বিশ্বাসযোগ্য মিডিয়া নয়। আর যেসব ব্যক্তি বাংলাদেশ সম্পর্কে যে গল্পটি দিয়েছে তার সাথে ডেভিড বার্গম্যানসহ যারা জড়িত ছিল অতীতে দেখেছি তারা বাংলাদেশ সম্পর্কে সবসময় মিথ্যাচার করেছে। দেশের উন্নয়নকে ব্যাহত করার চেষ্টা করেছে।’

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী সংসদীয় কমিটির সদস্য পররাষ্ট্রমন্ত্রী এ. কে. আব্দুল মোমেন, প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, নুরুল ইসলাম নাহিদ, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, নিজাম উদ্দিন জলিল (জন), কাজী নাবিল আহমেদ, মো. হাবিবে মিল্লাত এবং মো. আব্দুল মজিদ খান অংশ নেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

16 + 20 =