তিন দফা দাবিতে বেকার নার্সদের অবস্থান ধর্মঘট

0
366

বাংলাদেশ কারিগরি বোর্ডের অধীনে প্যাসেন্ট কেয়ার টেকনোলজিস্টদের নার্স হিসেবে নিবন্ধন না দেয়াসহ তিন দফা দাবি আদায়ে অবস্থান ধর্মঘট করছে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিবিএনএ)।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর বিজয়নগরে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল ভবনের কার্যালয়ে এ কর্মসূচি পালন করছেন তারা। এদিন বেলা ১১টা থেকে কয়েকশ’ নার্স ভবনের তৃতীয় ও চতুর্থ তলায় অবস্থান নেন। এসময় তারা দাবি আদায়ে বিভিন্ন স্লোগান দেন। বিকেল সাড়ে ৩টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের কর্মসূচি চলছিল।

তাদের দাবিগুলো হলো- প্যাসেন্ট কেয়ার টেকনোলজিস্টদের নার্স হিসেবে নিবন্ধন না দেয়া, পরিবারকল্যাণ পরিদর্শিকদের ‘ডিপ্লোমা ইন মিডওয়াইফারি’ সমমান না করা এবং ব্যাচেলর অব নার্সিং সায়েন্স, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি ও ডিপ্লোমা ইন মিডওয়াইফারির শিক্ষার্থীদের নির্ধারিত কম্প্রিহেনসিভ লাইসেন্সিং পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার করা।

বিডিবিএনএ কেন্দ্রীয় কমিটির মহাসচিব মামুন হাসান বলেন, ‘তিন দফা দাবি পূরণ করে কারিগরিমুক্ত কম্প্রিহেনসিভ লাইসেন্সিং পরীক্ষার ব্যবস্থা করার দাবি জানাচ্ছি আমরা। এজন্য গত কয়েকদিন ধরে আন্দোলন করছি। নার্সিং কাউন্সিলের কর্মকর্তারা প্রতিশ্রুতি দিলেও বার বার তা ভঙ্গ করছেন।’ দাবি আদায়ে সারাদেশের নার্সরা একাট্টা হয়ে আন্দোলনে নামছেন বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two + 11 =