ফায়ার সার্ভিসের ২০ কর্মকর্তার পদোন্নতি

0
423

পদোন্নতি পেয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ২০ জন কর্মকর্তা। তাদেরকে তৃতীয় শ্রেণির সাব-অফিসার পদ থেকে দ্বিতীয় শ্রেণির স্টেশন অফিসার পদে (১৫তম গ্রেড থেকে ১২তম গ্রেডে) পদোন্নতি দেয়া হয়েছে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, স্টেশন অফিসার পদটি দ্বিতীয় শ্রেণির কর্মকর্তার পদ হওয়ায় এ পদে পদোন্নতির জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের মতামত প্রয়োজন হয়। এজন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের প্রেরিত পদোন্নতি প্রস্তাবের বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পিএসসির মতামত চাওয়া হয়।

গত ৭ ফেব্রুয়ারি ২৯ নম্বর স্মারকপত্রের মাধ্যমে পিএসসি উল্লিখিত পদোন্নতির বিষয়ে সুপারিশ পাঠায়। সব আনুষ্ঠানিকতা শেষ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ পদোন্নতি সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে রোববার (১৪ ফেব্রুয়ারি)। এর ফলে ২৫ শতাংশ পদোন্নতি কোটায় ২০ জন কর্মকর্তা দ্বিতীয় শ্রেণির ফায়ার স্টেশন প্রধান হওয়ার যোগ্যতা অর্জন করেন। পদোন্নতিপ্রাপ্তরা ফায়ার-ফাইটার (সাবেক ফায়ার-ম্যান ও সমমান) পদে যোগদান করেছিলেন।

এ সংক্রান্ত এক প্রতিক্রিয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের পরিচালক (প্রশাসন ও অর্থ) যুগ্ম-সচিব মো. হাবিবুর রহমান বলেন, অধিদফতরের মহাপরিচালকের নির্দেশনায় আমরা এই পদোন্নতি দিতে পেরে আনন্দিত।

এ বিষয়ে অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন বলেন, ‘পদোন্নতি প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করায় সুরক্ষা সেবা বিভাগ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি মনে করি, এই পদোন্নতি ভালো কাজের স্বীকৃতি।’ তিনি পদোন্নতিপ্রাপ্তদের শুভ কামনা জানান এবং নতুন পদে তারা তাদের দায়িত্ব পালনের মাধ্যমে এর প্রতিদান দেবেন বলে আশা প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

15 − 7 =