সিলেটে ওসিসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

0
726

নিজস্ব প্রতিবেদক:সিলেটের গোয়াইনঘাট থানার ওসি মো.আব্দুল আহাদ ও এসআই আব্দুল মান্নানসহ ০৯ জনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মামলা করা হয়েছে। 

রবিবার (১৪ ফেব্রুয়ারি) সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি দায়ের করেন উপজেলার জাফলং নয়াবস্তি এলাকার বীর মুক্তিযোদ্ধা ইনছান আলী। 

সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ শাহ আলম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান , ১৯৪৭ সালের দুর্নীতি দমন আইনের ৫ (২) ধারা ও দণ্ডবিধির অন্যান্য ধারায় মামলাটি ( মামলা নম্বর- ০১/২০২১ ) দায়ের করা হয়। সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালত মলাটি গ্রহণ করে দুর্নীতি দমন কমিশনে তদন্তের জন্য পাঠিয়েছেন

মামলা সূত্রে জানা যায়, মামলায় ওসি ও এসআইসহ অন্যান্য আসামিদের বিরুদ্ধে সরকারি জায়গাসহ বাদীর ব্যক্তিগত মালিকানাধীন জায়গা থেকে পাথর উত্তোলনের সুযোগ করে দেওয়ার বিনিময়ে অবৈধভাবে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন বলে উল্লেখ করেন বাদী ইনছান আলী। 

মামলায় ওসি আব্দুল আহাদকে প্রধান আসামী ও এসআই আব্দুল মান্নানকে ২য় আসামি করা হয়েছে ।এছাড়াও মামলার অন্যান্য আসামিরা হলেন, গোয়াইনঘাট থানার মামারবাজার এলাকার ইমরান হোসেন ওরফে জামাই সুমন, বল্লাঘাট এলাকার বর্তমান বাসিন্দা আলাউদ্দিন, নয়াবস্তির পাখি মিয়ার পুত্র সমেদ, ফয়জুল ইসলাম, মো. ফিরোজ, রহমত আলী ও সানু মিয়া।

মামলার এজহারে মুক্তিযোদ্ধা ইনছান আলী উল্লেখ করেন, গোয়াইনঘাট থানার ওসি মো. আব্দুল আহাদ ও এসআই আব্দুল মান্নান তাঁর মৌরসী জায়গা অন্যান্য আসামিদের পাথর তুলতে দেওয়ার মাধ্যমে আর্থিক ফায়দা হাসিল করেন এবং তিনি নিষেধ করলে তাঁর উপর বলপ্রয়োগ করা হয়। এমনকি অন্যান্য সরকারি খাস জায়গা থেকে আসামিদের পাথর উত্তোলনের সুযোগ করে দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। এতে একদিকে যেমন সরকার রাজস্ব হারাচ্ছে তেমনই বিভিন্ন যন্ত্রের ব্যবহারের ফলে পরিবেশের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে।

উল্লেখ্য, গত নভেম্বর মাসে শ্রেষ্ঠ ওসির সম্মাননা অর্জন করেন গোয়াইনঘাট থানার ওসি মো. আব্দুল আহাদ । 

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five − 4 =