Site icon Aparadh Bichitra

তাহিরপুরে ভারতীয় বিড়ির চালানসহ চোরাচালানী গ্রেফতার

হাওরাঞ্চল প্রতিনিধি, সুনামগঞ্জ: সুনামগঞ্জের তাহিরপুরে নিষিদ্ধ ঘোষিত ভারতীয় নাসির উদ্দিন পাতার বিড়ির চালনসহ এক চোরাকারবারীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত চোরাচালানীর নাম- সাকিব হাসান (২৫)। আজ শনিবার (২০শে ফেব্রæয়ারী) দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়- জেলার তাহিরপুর উপজেলার লাউড়গড় ও চানপুর সীমান্তের বারেকটিলা,যাদুকাটা নদী ও লাউড়গড় এলাকা দিয়ে বিজিবির সোর্স পরিচয়ধারী রফিকুল ইসলাম,নুুরু মিয়া,আমিনুল মিয়া,নবীকুল মিয়া,জসিম মিয়া,মিরাজ আলীগং ভারত থেকে মাদক ও বিড়ি পাচাঁর করে। তাদের কাছ থেকে ২৮হাজার ভারতীয় নাসির উদ্দিন বিড়ি ক্রয় করে সাকিব হাসান। পরে বিড়ি নিয়ে পাশর্^বর্তী ধুতমা গ্রামে তার আত্মীয় আব্দুল জব্বারের বাড়িতে মজুত করে। এই খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে বিড়িসহ সাকিব হাসানকে গ্রেফতার করে।

এঘটনার প্রেক্ষিতে গতকাল শুক্রবার রাতে সীমান্তের লাউড়গড় গ্রামের মৃত ইসরাইলের ছেলে চোরাচালান সিন্ডিকেডের সদস্য মিরাজ আলীকে পলাতক দেখিয়ে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়।

তাহিরপুর থানর অফিসার ইনচার্জ আব্দুল লতিফ তরফদার বলেন- ভারতীয় বিডিসহ গ্রেফতারকৃত শাকিব হাসান ও তার সহযোগী মিরাজ আলীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে জেলহাজতে পাঠানো হয়েছে।