কালকিনিতে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

0
476

মাদারীপুর জেলা প্রতিনিধি: যথাযথ মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মাদারীপুরের কালকিনিতে পালিত হয়েছে ঐতিহাসিক ৭ই মার্চ। দিবসের প্রথম প্রহরে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮:৩০টায় উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‍্যালি শহরের প্রধান প্রধান সড়কপ্রদক্ষিন করে এরপর সকাল ৯ টায় উপজেলা চত্তরে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরপ্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুস সোবহান গোলাপের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেহেদী হাসান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর গোলাম ফারুক।  পুষ্পার্ঘ্য অর্পণ করেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য (৩৪১) ও উপজেলা আওয়ামী লীগসভাপতি অধ্যাপিকা তাহমিনা বেগম সহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ,বীর মুক্তিযোদ্ধাগণ বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতাকর্মীবৃন্দ এবং অন্যান্য ব্যক্তিবর্গ এ সময়পুষ্পস্তবক অর্পণ করেন।

কর্মসূচীর দ্বিতীয় পর্বে সকাল সারে নয়টায় উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়েএক আলোচনা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য (৩৪১) ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপিকা তাহমিনা বেগম।

তিনি বলেন, ৭ই মার্চ প্রথমবারের মতো জাতীয় দিবস হিসেবে উদযাপন করা হলো। ১৯৭১ সালের এদিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন রেসকোর্স ময়দানে বজ্রকণ্ঠে যে কালজয়ীভাষণ দিয়েছিলেন, এর মধ্যে নিহিত ছিল বাঙালির মুক্তির ডাক।

ভাষণটি ইউনেস্কোর ‘মেমোরি অব দ্যওয়ার্ল্ড’ তালিকায় স্বীকৃতি দিয়ে ইউনেস্কো নিজেই গর্বিত হয়েছে। বাঙালি হিসেবে এটি আমাদের বড়অর্জন বলে মন্তব্য করেন তিনি। অনুষ্ঠানে সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ বক্তব্য করেন।  এছাড়াও উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদের সভা কক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিকঅনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথী হিসাবে ভার্চুয়াল বক্তব্য করেন মাদারীপুর-৩আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুস সোবহান গোলাপ, বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিতনারী আসনের সংসদ সদস্য (৩৪১) ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপিকা তাহমিনা বেগম, উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর গোলাম ফারুক। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মেহেদী হাসান।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

4 × 5 =