ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া

0
332

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া ১৭ মার্চ ২০২১, বুধবার ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়। তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহ্মুদ, এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মোঃ নাজমুল হাসান, পিএইচডি, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ সেলিম উদ্দিন এফসিএ, এফসিএমএ, অডিট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান, এফসিএ, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) ইঞ্জিনিয়ার আব্দুল মতিন ও ডাইরেক্টর প্রফেসর ড. কাজী শহীদুল আলম। ব্যাংকের ডাইরেক্টর সৈয়দ আবু আসাদ, ডাঃ তানভীর আহমেদ, মোঃ কামরুল হাসান, প্রফেসর ড. মোহাম্মদ সালেহ জহুর, প্রফেসর ড. মোঃ ফসিউল আলম, খুরশীদ উল আলম ও ব্যাংকের শরীআহ সুপারভাইজরি কমিটির সদস্য সচিব প্রফেসর ড. মোঃ আব্দুস সামাদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলী। ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোঃ মোশাররফ হোসাইন-এর সঞ্চালনায় অনুষ্ঠানে ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মোঃ ওমর ফারুক খান, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মোঃ ইয়াহিয়া ও জে.কিউ.এম. হাবিবুল্লাহ, এফসিএস সহ  ঊর্ধ্বতন নির্বাহী, জোন ও শাখাপ্রধানগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান মাহ্মুদ বলেন, বঙ্গবন্ধু উন্নত, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু তার সে ইচ্ছা বাস্তবায়নের আগেই তিনি শাহাদাত বরণ করেন। তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন।

অন্ন বস্ত্র ও বাসস্থানের সমস্যা সমাধানে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাজ চলছে। ইতোমধ্যেই সে লক্ষ্যমাত্রা অনেকটা অর্জন হয়েছে। সবার জন্য বাসস্থান বাস্তবায়নের জন্য কাজ চলছে।

তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতি বিগত ১২ বছরে কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। দেশের মানুষের মাথাপিছু আয় সন্তোষজনক অবস্থায় পৌঁছেছে। দক্ষিণ এশিয়ার অনেক দেশের তুলনায় বাংলাদেশ অনেক সূচকে এগিয়ে রয়েছে। তিনি বলেন,

ইসলামী ব্যাংক প্রাইভেট সেক্টরে দেশের সর্ববৃহৎ ব্যাংক। এ ব্যাংক দেশ ও দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়তে ইসলামী ব্যাংক  অব্যাহতভাবে তার দ্বায়িত্ব পালন করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। 

ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মোঃ নাজমুল হাসান, পিএইচডি বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা। তাঁর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল। আজ তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ উন্নত দেশের লক্ষ্যমাত্রা অর্জনের দিকে এগিয়ে চলেছে। তিনি বলেন, ইসলামী ব্যাংক সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে কাজ করে চলেছে। 

সভাপতির বক্তব্যে মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, বঙ্গবন্ধু ১৯৭৪ সালে ওআইসি সম্মেলনে যোগদানের মাধ্যমে আইডিবির চার্টারে স্বাক্ষর করে বাংলাদেশে ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার সূচনা করেন। বর্তমানে বাংলাদেশে ইসলামী ব্যাংকিং সফল বাস্তবতা।

তার স্বপ্নকে ধারণ করে বাংলাদেশ সুখী সমৃদ্ধ দেশের দিকে অগ্রসর হচ্ছে। সরকারের গতিশীল নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণ ঘটেছে। উদ্যোক্তা উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র বিমোচনের মাধ্যমে দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় অবিরাম অবদান রেখে যাচ্ছে ইসলামী ব্যাংক। 

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

eighteen − 11 =