শাহপুরীর দ্বীপ থেকে বিদেশী মদ উদ্ধার

0
970

আরিফুল ইসলাম: টেকনাফের শাহপুরীর দ্বীপ সংলগ্ন এলাকায় কোস্ট গার্ডের অভিযানে বিদেশী মদ ও নৌকাসহ তিন জন মাদক পাচারকারী আটক।

বুধবার দিবাগত মধ্যরাতে বিসিজি স্টেশন টেকনাফ ও বিসিজি আউটপোস্ট শাহপরী কর্তৃক টেকনাফের শাহপুরীর দ্বীপ সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে বিদেশী মদ ও পাচার কাজে ব্যবহৃত নৌকাসহ তিনজন মাদক পাচারকারীকে আটক করা হয়।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে মায়ানমার হতে বাংলাদেশে মাদকদ্রব্য পাচার হবে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে উক্ত আভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময়ে আনুমানিক রাত ০২০০ ঘটিকায় মায়ানমার সীমানা হতে শাহপুরীর দিকে আসতে থাকা একটি ইঞ্জিন চালিত কাঠের নৌকাকে সন্দেহ হলে কোস্টগার্ড সদস্যরা থামার সংকেত দেয় এবং স্পিড বোট নিয়ে নৌকাটিকে ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। 

কোস্টগার্ড সদস্যরা নৌকাটি তল্লাশি করে কার্টুনে মোড়ানো ২৫২ বোতল গ্রান্ড রয়েল হুইস্কি (বিদেশী মদ) ও কাঠের নৌকাটি জব্দ করে। এ সময় মাদকদ্রব্য পাচারের সাথে জড়িত তিনজন মায়ানমারের মাদক পাচারকারীকে আটক করা হয়।

জব্দকৃত হুইস্কি (বিদেশী মদ) ও আটককৃত মাদক পাচারকারী এবং নৌকাটি পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। 

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে, নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 × one =