সংবাদ প্রকাশে সাংবাদিককে প্রাণনাশের হুমকি: ক্ষমতার অপব্যবহারকারী কাউন্সিলর প্রদীপ রায়

0
1121

অপরাধ বিচিত্রা ডেস্ক: হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জে কাউন্সিলর প্রদীপ রায়ের অবৈধভাবে মাটি উত্তোলনের বিষয়ে সংবাদ প্রচার করায় সাংবাদিককে প্রাণ নাশের হুমকির অভিযোগ পাওয়া গেছে। 

 শুক্রবার(১৯ মার্চ) দিবাগত রাতে সাপ্তাহিক অপরাধ বিচিত্রা’র উপজেলা প্রতিনিধি মতিউর রহমান বাদি হয়ে কাউন্সিলর প্রদীপ ও তার ভাতিজা ধীমানকে আসামি করে আজমিরীগঞ্জ থানায় একটি অভিযােগ দায়ের করেছেন বলে জানা যায়।

অভিযােগ পত্রে জানা যায়,আজমিরীগঞ্জ পৌরসভাধীন সমীপুর গ্রামের বাসিন্দা ও ৯নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর প্রদীপ রায় গত মঙ্গলবার কালনী নদী থেকে অবৈধভাবে মাটি উত্তোলন করে। খবর পেয়ে, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মতিউর রহমান খাঁন অভিযান চালায়। পর ভ্রাম্যমাণ আদালতে কাউন্সিলর প্রদীপ রায়কে বালু ও মাটি ব্যবস্হাপনা আইন ২০১০ অনুসারে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেন। উক্ত বিষয়ে একই দিনে আজমিরীগঞ্জ উপজেলা প্রশাসন এর ফেসবুক আইডিতে নিউজটি আপলােড করেন। উক্ত সংবাদটি ঘটনার পরদিন অর্থাৎ গত বুধবারে সাপ্তাহিক অপাধ বিচিত্রা সহ স্থানীয় বিভিন্ন পত্রিকায় সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। এ ঘটনার জের ধরে , আজ শুক্রবার সকাল অনুমানিক সাড়ে ৯ টায় বাড়ি হইতে বাজারে যাওয়ার রাস্তায় পৌর কাউন্সিলর প্রদীপ রায় (৪০) ও তার ভাতিজা দীমান রায় (৩২) সাংবাদিক মতিউর রহমানকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এ নিয়ে উভয়ের মাঝে বাক- বিতন্ডা বাঁধে। এক পর্যায়ে সাংবাদিক মতিউর রহমানকে ভয়ভীতি প্রদর্শন সহ প্রাণনাশের হুমকি দেয়। এ ছাড়া মারপিট করতে উদ্যত হয় ও সংবাদ মাধ্যমে এরুপ প্রতিবেদন প্রকাশ করার দায়ে ক্ষতিসাধন করবে বলে হুমকি দেয়। বিষয়টি মতিউর এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গকে অবহিত করে। এ ঘটনার জের ধরে গতকাল শুক্রবার দিবাগত রাতে প্রতিকার চেয়ে সাংবাদিক মতিউর রহমান বাদি হয়ে কাউন্সিলর প্রদীপকে প্রধান ও তার ভাতিজা ধীমানকে আসামি করে আজমিরীগঞ্জ থানায় একটি অভিযােগ দায়ের করে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 × three =