আশুলিয়ায় প্রভাবশালীর তত্ত্বাবধানের বাড়ি থেকে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

0
296

ইমদাদুল হক আশুলিয়া থেকে: ঢাকার সাভারস্থ আশুলিয়ায় প্রভাবশালীদের তত্ত্বাবধানের  চলছে অবৈধ গ্যাস সংযোগ প্রদান। আর এসব ক্ষেত্রে প্রভাবশালীরা বিভিন্ন কৌশলের আশ্রয়ও নিচ্ছেন। কেউ কেয়ারটেকার, আবার অনেকে নিজের আত্মীয়স্বজনের নামে বাড়ি বানিয়ে সেখানে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে মাসের পর মাস সরকারি রাজস্ব ফাকি দিয়ে চলেছে। রবিবার (৪ এপ্রিল) দুপুরে তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর সাভার জোনাল বিপনন অফিস পাথালিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ড এলাকায় কুরগাঁও সোসাইটি রোডে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালনা করে। এসময় অভিযান পরিচালনাকারী তিতাসের উপ-ব্যবস্থাপক ইদ্রিস আলী গণমাধ্যমকর্মীদের  বিষয়টি জানান। তিনি বলেন, গোপনসূত্রে খবর পেয়ে আজ আমরা আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের কুরগাঁও টাট্টিবাড়ি এলাকায় অবৌধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালনা করি। এসময় মোঃ শামিম এর একটি একতলা বিল্ডিং এ ৩টি ডাবল ও ৩টি সিঙ্গল চুলা অবৈধভাবে গ্যাস সংযোগ নিয়ে চালু অবস্থায় পেয়েছি।

এই ভবনের কেয়ারটেকার আব্দুল কাদের ও গ্যাসের কোনো বিল বই দেখাতে পারেন নাই। আমরা ওই সংযোগটি বিচ্ছিন্ন করেছি এসময় আমরা মিজানুর রহমান এর নির্মীয়মান ৭তলা ভবনের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছি, এখানে মোট ৭টি চুলা ব্যবহার  হয়ে আসছে।

তবে বাড়ির মালিক তাদের কোনো বিল বই দেখাতে পারেনি বলেও জানান তিনি। এ ব্যপারে,মুঠোফোনে সাবেক ছাত্রলীগ নেতা এস এ শামীমের নিকট জানতে চাইলে তিনি বলেন, কুরগাঁও এলাকায় যে বাড়িতে অবৈধ গ্যাস বিচ্ছিন্ন করা হয়েছে, সেই বাড়ির মালিক আমি না।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেমিস্ট্রির অধ্যাপক মৃত হারুন-অর-রশীদের। আমি বাড়িটির দেখাশুনা করি। তবে ওই বাড়ির ভাড়াটিয়াগণ ও এলাকাবাসী জানায়,টাট্টিবাড়ির যে বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে শামীমের।

এ ব্যপারে তিতাসের সাভার জোনাল বিপনন অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাত মোঃ সায়েম বলেন, আজ আমরা পাথালিয়া ইউনিয়নের কুরগাঁও টাট্টিবাড়ি এলাকায়  কিছু অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছি। এসব বাড়িওয়ালাদের বিরুদ্ধে বাংলাদেশ গ্যাস আইনে ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 + thirteen =