কুয়াকাটায় চাঁদাবাজি ও জমি দখলের বিরুদ্ধে পুলিশ সুপারের কাছে নালিশ

0
631

 পটুয়াখালী উপকুলীয় প্রতিনিধি: পর্যটন নগরী কুয়াকাটায় পৈত্তিক সম্পত্তি দখল ও চাঁদাবাজির অভিযোগে পটুয়াখালী পুলিশ সুপারের কাছে প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এঘটনায় গত সোমবার (৫ এপ্রিল) নাহিদ আকনসহ ১১জনকে আসামী করা হয়েছে। কুয়াকাটা পৌর এলাকার ২ নং ওয়ার্ডের বাসিন্দা বাবুল খান এ অভিযোগ করেন। বিষয়টি সরেজমিনে তদন্তপুর্বক ব্যবস্থা নেয়ার জন্য মহিপুর থানার ওসি মোঃ মনিরুজ্জামানকে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দিয়েছেন পুলিশ সুপার। তবে জমি দখল ও চাঁদাবাজির কথা অস্বীকার করেন নাহিদ আকন। অভিযোগে বাবুল খান বলেন সাবেক লতাচাপলী মৌজার এসএ ১১৭৬ নং খতিয়ানের ৪৬৮২.৪৭৫৮.৪৭৬১ সহ সাতটি দাগে তার পিতা মজিদ খানের রেকর্ডীয় ভোগদখলীয় ৫৭ শতাংশ জমি রয়েছে। নাহিদ আকনের নেতৃত্বে ৪০-৫০ জনের একদল লোক উক্ত জমি জোরপুর্বক দখল করে নেয়। ওই জমিতে থাকা জেলেদের ২০টি ভাড়াটিয়া ঘর ভেঙ্গে ফেলে। এতে বাধা দিলে খুন জখম করার হুমকী দেয়া হচ্ছে।

এসময় দখলকারীরা ৫ লাখ টাকা চাঁদা দাবী করে। বাবুল খান আরও বলেন. এ জমির মালিকানা নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। যার দেওয়ানী মামলা নং ৯০/২০২১।

অভিযুক্ত নাহিদ আকন এ বিষয়ে বলেন. তার নামে জমি দখল ও চাঁদাবাজির মিথ্যা অভিযোগ দায়ের করা হয়েছে।

নাহিদ আকন বলেন ঢাকার বিনিয়োগকারী আব্দুর রহমান এর ক্রয়কৃত জমি অবৈধভাবে দখল করার চেষ্টা করছে স্থানীয় কাউন্সিলরসহ অভিযুক্ত বাবুল খান। এতে বাধা দেওয়ায় তার নামে মিথ্যা অভিযোগ দেয়া হয়েছে।

কুয়াকাটা পৌরসভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর তৈয়বুর রহমান জানান. বাবুল খান একজন অসহায় ও গরীব মানুষ। নাহিদ আকন তার বাহিনী নিয়ে বাবুল খানের পৈত্তিক সম্পত্তি জোরপূবর্ক দখল করে নেয়।

নাহিদ আকনকে জমি দখল না করার জন্য বললেও তিনি তার কথা শুনছেন না। উল্টো তাকেও মামলা হামলার হুমকী দেয়া হচ্ছে। বিষয়টি মহিপুর থানা ও পটুয়াখালী পুলিশ সুপারকে অবহিত করা হয়েছে।

এ ব্যাপারে মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান জানান. জমি দখল কিংবা চাঁদাবাজির বিষয় তার কাছে কেউ অভিযোগ করেনি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

15 − fourteen =