আগে সকলের খাবারের নিশ্চয়তা দাও, পরে কঠোর লকডাউন দাও

0
553

সোস্যাল ডেমোক্রেটিক পার্টি (ঝউচ) এর উদ্যোগে আজ ১৩ এপ্রিল ২০২১ মঙ্গলবার সকাল ১০:৩০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ‘আগে সকলের খাবারের নিশ্চয়তা দাও, পরে কঠোর লকডাউন দাও’ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতির বক্তব্যে সোস্যাল ডেমোক্রেটিক পার্টি (ঝউচ) এর আহ্বায়ক আবুল কালাম আজাদ বলেন, “প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের অনেক শ্রমিক কাজ হারিয়েছে। দিনমজুর খেটে খাওয়া মানুষ কর্ম হারিয়ে আজ বেকার। দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় নি¤œ-মধ্যবিত্ত মানুষ লকডাউনে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত। সর্বাত্মক লকডাউন ঘোষণা হলে নি¤œ আয়ের এসব মানুষকে পুরোপুরি ঘরে বসে থাকতে হবে। কিন্তু তাদের ঘরে খাবার আছে কি না এটা ভাবার দায়িত্ব কার? এ দায়িত্ব রাষ্ট্রকেই নিতে হবে। আগে সকলের খাবারের নিশ্চয়তা না দিয়ে কঠোর লকডাউন দেয়া একটি অমানবিক ও গণবিরোধী সিদ্ধান্ত বলে আমরা মনে করি।”

সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, “কঠোর লকডাউন না দিয়ে জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করুন, প্রয়োজনে কঠোর ব্যবস্থা গ্রহণ করুন।”

কমরেড বিধান দাসের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখবেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী,

সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলম, পিডিপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন অর রশীদ খান সহ পার্টির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

seventeen − 9 =