উপকূলীয় অসহায় মানুষের পাশে বাংলাদেশ কোস্ট গার্ড

0
1341

আরিফুল ইসলাম: বাংলাদেশ কোস্ট গার্ড আইন প্রয়োগের মাধ্যমে উপকূলীয় অঞ্চলের নিরাপত্তা ও শৃংখলা বিধানে যেমন সফল ভূমিকা রাখছে তেমনি উপকূলীয় অসহায় মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে সহায়ক ভূমিকা পালন করে আসছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সৃষ্ট অচলাবস্থায় আয় রোজাগার কমে যাওয়ায় বিপাকে পড়েছে উপকূলবর্তী নিম্নআয়ের মানুষ। এমন দুঃসময়ে উপকূলীয় অসহায় নিম্নবিত্তের পাশে সহায়তা নিয়ে দাঁড়িয়েছে বাংলাদেশ কোস্ট গার্ড।
মাহে রমজানের প্রথম দিনে বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহযোগীতায় উপকূলীয় এলাকার প্রায় ১০০ অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরন করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।


বুধবার (১৪ এপ্রিল) সন্ধ্যায় বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।
তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে শুরু করে বাংলাদেশ কোস্ট গার্ড উপকূলীয় এলাকার জনসাধারণের মাঝে বিভিন্ন সহযোগিতার মাধ্যমে পাশে দাড়িয়ে আসছে। বর্তমান করোনা ভাইরাসের প্রভাবে উপকূলীয় অঞ্চলের কর্মহীন ও দুঃস্থ মানুষের জীবিকা বন্ধ হয়ে যাওয়ায় তাদের সাহায্যে এগিয়ে এসেছে বাংলাদেশ কোস্ট গার্ড ও বিদ্যানন্দ ফাউন্ডেশন।  এরই ধারাবাহীকতায় বাংলাদেশ কোস্ট গার্ড ও বিদ্যানন্দ ফাউন্ডেশন এর ব্যবস্থাপনায় কোস্ট গার্ড কম্পোজিট স্টেশান পদ্মা কর্তৃক উপকূলীয় দক্ষিণ মেদিনী মন্ডল ওয়ার্ড নং- ৮ এবং কান্দিপাড়া ওয়ার্ড নং- ৩ এলাকার প্রায় ১০০ গরীব ও দুঃস্থ পরিবারের মাঝে ত্রান (চাল, আটা, লবন, ছোলা বুট ও বুটের ডাল) বিতরণ করা হয়। 
তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি উপকূলীয় অঞ্চলের কর্মহীন ও দুঃস্থদের মাঝে সহযোগীতার এই ধারাবহীকতা নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।
কম্পোজিট স্টেশান পদ্মার স্টেশান কমান্ডার লেঃ আশমাদুল ইসলামসহ স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে এ ত্রান বিতরণ কর্মসূচী সম্পন্ন হয়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

eighteen − nine =