বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীনতা অর্জন সম্ভব হতো না – জনপ্রশাসন প্রতিমন্ত্রী

0
618

অপরাধ বিচিত্রা:জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বঙ্গবন্ধুর কারণেই আমরা কাঙ্খিত স্বাধীনতা পেয়েছি। তার জন্ম না হলে স্বাধীনতা অর্জন সম্ভব হতো না। 

আজ বৃহত্তর কুষ্টিয়া জেলা (কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর) ছাত্র কল্যান সমিতি, বরিশাল বিশ্ববিদ্যালয় আয়োজিত “মুজিবনগর সরকার, মুক্তিযুদ্ধ ও তরুণ প্রজন্ম” শীর্ষক আলোচনা সভায়  প্রধান অতিথি হিসাবে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল একটাই – তা হলো এদেশের স্বাধীনতা অর্জন। তিনি তার অদম্য, সাহসী ও দৃঢ় নেতৃত্বের মাধ্যমে এদেশের মানুষকে ঐক্যবদ্ধ করতে পেরেছিলেন। তার আপোষহীন মনোভাব ও দূরদর্শী নেতৃত্বের কারণেই এদেশের স্বাধীনতা অর্জন সম্ভব হয়েছিল। 

তিনি আরো বলেন, আমরা মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছি। জাতির পিতার আদর্শে কাজ করে যেতে পারলে দেশকে দ্রুতই উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করা সম্ভব। তাই আমাদের আমাদের তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর নীতি- আদর্শে অনুপ্রাণিত করে গড়ে তুলতে হবে।  

বৃহত্তর কুষ্টিয়া জেলা  ছাত্র কল্যান সমিতির সভাপতি মোঃ রোকনুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ মোঃ ছাদেকুল আরেফিন সম্মানিত অতিথি এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ড.  মোঃ খোরশেদ আলম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। 

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three × 2 =