Site icon Aparadh Bichitra

তাহিরপুরে গ্রামপুলিশ হত্যার ঘটনায় গ্রেফতার ৩

মোজাম্মেল আলম ভূঁইয়া- প্রতিনিধি,সুনামগঞ্জ: সুনামগঞ্জ জেলার তাহিরপুরে গ্রামপুলিশ হত্যাকান্ডের ঘটনার সাথে জড়িত ৩জনকে গ্রেফতার করেছে র‌্যাব ও পুলিশ। গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- জেলার তাহিরপুর উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের হলহলিয়া গ্রামের আব্দুল হেকিম (৩০), বোরোখাড়া গ্রামের এনামুল হক (৩২) ও ইয়াসিন মিয়া (২৫)। আজ শনিবার (৮ মে) ভোরে পৃথক অভিযান চালিয়ে ৩জনকে পৃথকস্থান থেকে গ্রেফতার করা হয়। র‌্যাব ও পুলিশ সূত্রে জানা গেছে- গত বুধবার (৫ মে) রাত ৩টায় জেলার তাহিরপুর উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের বোরোখাড়া গ্রামের গ্রামপুলিশ আব্দুর বউফ (৪৫) এর বসতবাড়ি থেকে ৭শত টাকা মূল্যে সোলার প্যানেলের ব্যাটারি চুরি করার সময় বাঁধা দেওয়া তাকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এসব স্বীকার করেছে গ্রেফতার হওয়া ৩ আসামী।

আজ শনিবার (৮ মে) দুপুরে র‌্যাব ৯ এর সুনামগঞ্জ ক্যাম্পে এনিয়ে সংবাদ সম্মেলন করে অধিনায়ক সিঞ্চন আহমেদ জানান- গ্রেফতারকৃত এনামুল হক ও আব্দুল হেকিম

গ্রামপুলিশ আব্দুর রউফ হত্যাকান্ডের সাথে জড়িত বলে স্বীকারোক্তি দিয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ শেষে তাহিরপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

তাহিরপুর থানার ওসি আব্দুল লতিফ তরফদার সাংবাদিকদের বলেন- গ্রামপুলিশ হত্যার ঘটনায় জড়িত ইয়াসিন মিয়াকে পুলিশ গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাঘারে পাঠিয়েছে।

আর এনামুল হক ও আব্দুল হেকিমকে র‌্যাব গ্রেফতার করেছে। এই হত্যাকান্ডের ঘটনার প্রেক্ষিতে মৃত গ্রামপুলিশের বোন বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।