লাউড়গড় সীমান্তে অবৈধ বালি-পাথর সহ ৩টি নৌকা ও ২টি ট্রাক আটক

0
442

মোজাম্মেল আলম ভূঁইয়া- প্রতিনিধি, সুনামগঞ্জ: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাউড়গড় সীমান্তে অভিযান চালিয়ে অবৈধ বালি ও পাথরসহ ৩টি ইঞ্জিনের নৌকা ও ২টি ট্রাক আটক করেছে বিজিবি। কিন্তু সোর্স পরিচয়ধারী চোরাচালান সিন্ডিকেডের কাউকে গ্রেফতার করতে পারেনি। আটককৃত মালামালের মূল্য ১ কোটি ৫ লক্ষ ৩৪ হাজার টাকা বলে জানা গেছে। গতকাল বৃহস্পতিবার (৬ মে) সারাদিন ব্যাপী পৃথক অভিযান চালিয়ে সোর্সদের পাচাঁরকৃত এসব অবৈধ মালামাল আটক করা হয়।

জানা গেছে- লাউড়গড় বিজিবি ক্যাম্পের সামনে দিয়ে যাদুকাটা নদী পথে প্রতিদিনের মতো গতকাল বৃহস্পতিবার সকাল থেকে বিজিবি ক্যাম্পের সোর্স পরিচয় দিয়ে চোরাচালানী সিন্ডিকেডের সদস্য আমিনুল মিয়া, নুরু মিয়া, জসিম মিয়া, এরশাদ মিয়া, নবীকুল মিয়াগং রাজস্ব ফাঁকি দিয়ে ভারতের ভিতর থেকে পাথর ও কয়লা পাচাঁর শুরু হরে।

পরে পাচাঁরকৃত মালামাল ঠেলাগাড়ি দিয়ে সীমান্তের ১২০৩ এর ৪ এস সংলগ্ন রাজারগাঁও,পুরান লাউড়সহ বিভিন্ন এলাকায় নিয়ে মজুত করে।

এঘটনার খবর পেয়ে রাজারগাঁও এলাকায় অভিযান চালিয়ে ২৫০ ঘনফুট পাথরসহ ২টি ট্রাক আটক করে। অপরদিকে প্রশাসনের নিষেধ অমান্য করে যাদুকাটা নদীর

তীর কেটে বালি বোঝাই করার সময় ২০০ঘনফুট অবৈধ বালি বোঝাই ৩টি স্টীল বডি ইঞ্জিনের নৌকা আটক করা হয়। পৃথক অভিযানের সময় বিজিবির উপস্থিতি টেপ পেয়ে সোর্স ও তাদের সহযোগীরা পালিয়ে যায়।

এব্যাপারে সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক লে. কর্ণেল তছলিম এহসান সাংবাদিকদের জানান- অবৈধ মালামালসহ নৌকা ও ট্রাক মালিকবিহীন অবস্থায় আটক করা হয়েছে। সীমান্তের সকল প্রকার অনিয়ম বন্ধের জন্য আমাদের অভিযান অব্যাহত থাকবে।   

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

seventeen − eight =