ইউএনও কাওসার হোসেনের শেল্টারে ভুমিদস্যু বাবলার দখলে খাসজমি

0
674

মোঃ আহসানউল্লাহ হাসানঃ
বরগুনার তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কাওসার হোসেনের শেল্টারে ভুমিদস্যু বাবলা দখল করে নিয়েছে খাসজমি। খাসজমিতে স্থায়ী স্থাপনা নির্মানে বিধি-নিষেধ থাকলেও তাতে বহুতল ভবন নির্মানের কার্যক্রম চলমান রেখেছে বাবলা গ্রুপ। তবে খাসজমি দখলের পাশাপাশি ব্যক্তি মালিকানাধীন জমিও জোড়পূর্বক দখল করে নিয়েছে এই ভুমিদস্যু। আর এঘটনায় প্রতিকার চেয়ে ভুক্তভোগি হাবীব তালুকদার উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করলেও তাদের কোন ব্যবস্থা গ্রহন করতে দেখা যাচ্ছে না। তবে ইউএনও কাওসার হোসেনের সাথে ভুমিদস্যু বাবলার অন্তরঙ্গ আলাপ-আলোচনার দৃশ্য অনেকেই চোখে পড়েছে।


স্থানীয়দের সুত্রে জানা গেছে, তালতলী উপজেলার কডই বাড়িয়া বাজার সংলগ্ন সরকারী খাসজমি দখলে নিয়ে তাতে বহুতল ভবন নির্মানের কাজ শুরু করেছে ভুমিদস্যু বাবলা গ্রুপ। সেই সাথে স্থানীয় বাসিন্দা হাবীব তালুকদারের মালিকানাধীন জমিও জোড়পূর্বক দখল করে নিয়ে গেছে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা কাওসার হোসেনকে অবগত করা হলে তিনি ভুমিদস্যু বাবলা গ্রুপের ভবন নির্মান কাজ একাধিক বার বন্ধ করে দেন। কিন্তু বাবলা প্রতিবারই নির্মান কাজ পূনরায় চালু করেন। প্রতিকার পেতে হাবীব তালুকদার ২২এপ্রিল-২০২১ তারিখে জেলা প্রশাসক সহ ইউএনও কাওসার হোসেন বরাবর লিখিত অভিযোগ করলেও তা আলোর মুখ দেখেনি। বরং ইউএনও অভিযোগ প্রাপ্তির বিষয়টি অস্বীকার করেন। অতপর ভুক্তভোগি হাবীব তালুকদার ১৯মে-২০২১ তারিখে ইউএনও বরাবর আবারো লিখিত অভিযোগ দায়ের করেন।


সুত্র জানায়, ইউএনও কাওসার হোসেন লিখিত অভিযোগ পাওয়ার পরে কোন ব্যবস্থা করেননি। কারন ভুমিদস্যু বাবলা মোটা অংকের টাকার বিনিমিয়ে ইউএনওকে ম্যানেজ করে নিয়েছেন। যার কারনে অভিযোগ করেও কোন প্রতিকার মিলছেনা।


এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাওসার হোসেন বলেন, অভিযোগ পেয়েছি, কিন্তু এখন পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহন করিনি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

3 + eight =