র্যাব-১১ এর পৃথক অভিযানে পার্কিং করা গাড়ী হতে জ¦ালানী তেল চুরি সিন্ডিকেটের ০৯ সক্রিয় সদস্য গ্রেফতার ১২৩০ লিটার ডিজেল ও ০৩টি পিকআপ জব্দ

0
367

এম.ডি অনিক, জেলা প্রতিনিধিঃ নারায়ণগঞ্জে র‌্যাব-১১এর পৃথক অভিযানে গোপন তথ্যের ভিত্তিতে ঢাকা জেলার ডেমরা থানাধীন চনপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে জ¦ালানী তেল চোরাই সিন্ডিকেটের ০৬ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলোঃ ১। আব্দুল্লাহ (২৫), ২। মোঃ রাজু (২৫), ৩। মোঃ মহিন (১৮), ৪। মোঃ মানিক (৩২), ৫। মোঃ জনি (১৮) ও ৬। মোঃ জনি (৩২)। এ সময় গ্রেফতারকৃত আসামীদের দখল হতে ০২টি ড্রামভর্তি ৫০০ লিটার চোরাই ডিজেল, ০৪টি খালি ড্রাম, জ¦ালানী তেল চুরির কাজে ব্যবহৃত বিশেষভাবে মোটর সংযুক্ত করা ০৩টি পিকআপ ভ্যান ও চোরাই জ¦ালানী তেল ক্রয়-বিক্রয়ের নগদ ১৪,৮০০/- টাকা উদ্ধার করা হয়। ০২ জুন ২০২১  রাত ১২.৩০ মিনিটের দিকে এ অভিযান পরিচালনা করে র‌্যাব। অপর একটি অভিযানে অদ্য ০২ জুন সকাল ০৭.৩০ ঘটিকায় নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন সাওঘাট এলাকা হতে জ¦ালানী তেল চোরাই সিন্ডিকেটের আরও ০৩জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলোঃ ১। মোঃ মনিরুজ্জামান (৩৬), মোঃ জামশেদ আলী (২৯) ও ৩। মোঃ মাসুম ভূইয়া @ বাচ্চু (৩২)। গ্রেফতারকৃত আসামীদের হেফাজত হতে ৭৩০ লিটার চোরাই ডিজেল, চোরাই তেল পরিবহনের কাজে ব্যবহৃত ০১টি নসিমন গাড়ী ও চোরাই জ¦ালানী তেল ক্রয়-বিক্রয়ের নগদ ২,৩৩০/- টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, ডেমরা থানাধীন চনপাড়া ও রূপগঞ্জ থানাধীন সাওঘাট এলাকায় জ¦ালানী তেল চুরি ও কেনাবেচার একাধিক সিন্ডিকেট গড়ে উঠেছে। মহাসড়কে চলাচলরত গাড়ীসমূহ রাস্তার পাশে পার্কিং করে গাড়ীর ড্রাইভার ও হেলপার ঘুমিয়ে থাকা অবস্থায় এই চোরাই সিন্ডিকেটের সক্রিয় সদস্যরা বিশেষ কায়দায় মোটর ফিটিং করা পিকআপ ভ্যান ব্যবহার করে অভিনব কৌশলে উক্ত গাড়ীসমূহ হতে তেল চুরি করে।

গাড়ীর ড্রাইভার ও হেলপার তেল চুরির বিষয়টি টের পেয়ে গেলে উক্ত সিন্ডিকিটের সদস্যরা দেশীয় অস্ত্র প্রদর্শন করে ভয়ভীতি দেখিয়ে তাদের জিম্মি করে এবং জোরপূর্বকভাবে তেল চুরির পাশাপাশি ড্রাইভার ও হেলপার এর নিকট হতে টাকা, মোবাইল ফোনসহ মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়।

উক্ত চোরাই সিন্ডিকেট আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ক্ষুদ্র তেল ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে, যা ব্যবহার করে গাড়ীর ইঞ্জিন ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা স্বীকার করে যে, পরষ্পর যোগসাজশে তারা দীর্ঘদিন যাবৎ অভিনব কৌশলে রাস্তার পাশে পার্কিং করা গাড়ী হতে জ্বালানী তেল চুরি করে মজুদ করে এবং অবৈধভাবে কেনাবেচা করে। এই সকল জ¦ালানী তেল চোরাই সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

eight − 3 =