জাতিকে জীবন-জীবিকা ও উন্নয়নের বাজেট উপহার দেয়ায় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে অভিনন্দন : মিজানুর রহমান মিজু

0
128

২০২১-২২ অর্থবছরের জাতিকে জীবন-জীবিকা ও উন্নয়নের বাজেট উপহার দেয়ায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও অথমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে অভিনন্দন জানিয়েছেন জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান জননেতা মিজানুর রহমান মিজু। ৬ জুন’২১ (রোববার) বিকাল ৪ টায় ঝিনাইদহ পাগলাকানাই তাজ হোটেল এন্ড রেস্টুরেন্টে ২০২১-২২ অর্থবছরে জীবন-জীবিকা ও উন্নয়নের বাজেট ঘোষণা দেওয়ার মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ও অর্থমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মিজানুর রহমান মিজু বলেন, “করোনা মহামারির গণমানুষের জীবন-জীবিকা এবং ব্যবসা-বাণিজ্যের উন্নয়নের দিকে লক্ষ্য রেখে জাতীয় বাজেট প্রণয়ন করে সরকার বিচক্ষণতার পরিচয় দিয়েছে। ২০২১-২২ অর্থবছরে বাজেটের আকার ধরা হয়েছে ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকা।

বাজেটে আগামী অর্থবছরে উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৩৭ হাজার ৭৮ কোটি টাকা। যার মধ্যে পরিবহন ও যোগাযোগ খাতে সর্বোচ্চ ২৫ দশমিক ৮ শতাংশ বরাদ্দ দেওয়া হয়েছে।

এটা দেশের যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন করবে। এছাড়াও শিক্ষা ও প্রযুক্তিখাতে ১৯ শতাংশ ৭ শতাংশ এবং স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন খাতে ১৫ দশমিক ১ শতাংশ বরাদ্দ দেওয়ায় দেশের সামগ্রিক শিক্ষা ব্যবস্থা ও প্রান্তিক জনগোষ্ঠীর টেকসই উন্নয়ন সাধিত হবে। এবারের বাজেট দেশের ইতিাসের অন্যতম সেরা বাজেট।”

ঝিনাইদহ জেলা জাতীয় স্বাধীনতা পার্টির সভাপতি নুর মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ৬নং গান্না ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জেল হোসেন বিশ্বাস, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা শাখা,

জাতীয় স্বাধীনতা পার্টির সভাপতি আমজাদ হোসেন মাষ্টার, সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মিলন। আরো উপস্থিত ছিলেন ঝিনাইদহ সদর উপজেলা জাতীয় স্বাধীনতা পার্টির সভাপতি আমজাদ হোসেন মন্ডলসহ স্থানীয় নেত্রীবৃন্দ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

two × two =