দোয়ারাবাজারে সড়কগুলোর বেহাল দশা: মেরামতের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন ও সড়ক অবরোধ

0
138

মোজাম্মেল আলম ভূঁইয়া- সুনামগঞ্জ: সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার সড়কগুলোর খুবই বেহাল অবস্থায়। এক যুগেরও বেশি সময় ধরে উপজেলার সাথে ইউনিয়ন পর্যায়ের যোগাযোগের সড়কগুলো মেরামত না করার কারণে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এর ফলে চরম ভোগান্তিতে পড়েছে উপজেলার লক্ষলক্ষ জনসাধারণ। বুধবার (৯ জুন) সকাল ১০টায় উপজেলার সুরমা ইউনিয়নের খৈয়াজুরি এলাকায় সড়ক মেরামতের দাবীতে প্রথমে ঘন্টাব্যাপী মানববন্ধন করে ৩ ইউনিয়নের ভোক্তভোগী জনসাধারণ। পরে দুপুর পর্যন্ত সড়ক অবরোধ করে তাদের ক্ষোভ প্রকাশ করেন। ভোক্তভোগী এলাকাবাসী জানান- জেলার দোয়ারাবাজার উপজেলা সদর থেকে মহব্বতপুর রাবার ড্যাম ভায়া লিয়াকতগঞ্জ সড়ক ও বোগলাবাজার হতে পূর্ব বাংলাবাজার সড়কসহ উপজেলার প্রতিটি সড়কে বড়বড় খানাখন্দে ভরপুর। যানবাহন নিয়ে চলা দূরের কথা পায়ে হেটে চলাই দায় হয়ে পড়েছে। উপজেলার প্রতিটি সড়ক এখন মরন ফাঁদে পরিণত হয়েছে।

তাই আগামী এক সপ্তাহের মধ্যে সড়ক মেরামত করে যানবাহন চলাচলের উপযুক্ত করে না দিলে উপজেলা ও জেলা শহরের সাথে সকল প্রকান যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হবে। সেই সাথে অনির্দিষ্টকালের জন্য সড়ক অবরোধের ডাক দেওয়া হবে বলে ভোক্তভোগী দোয়ারাবাজার উপজেলাবাসী জানায়।

অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন- উপজেলার বোগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল ইসলাম জুয়েল, সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার মামুনুর রশিদ, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল আউয়াল, উপজেলা শ্রমিকলীগের সাবেক সাধারণ সম্পাদক মিজান মিয়া,

উপজেলা ট্রাক সমিতির কোষাধ্যক্ষ সোহাগ মিয়া, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আক্তার হোসেন, সিএনজি মালিক সমিতির সহ-সভাপতি আমজাদ হোসেন, শিক্ষক কামরুল ইসলাম, লোকমান হোসেন প্রমুখ।          

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty + 7 =