র‌্যাবের হাতে গ্রেফতার প্রতারক সেলিম

র‌্যাবের হাতে গ্রেফতার প্রতারক সেলিম

0
418

আরিফুল ইসলাম:রাজধানীর যাত্রাবাড়ী থেকে কুখ্যাত নারী পাচারকারী, চাঁদাবাজ, প্রতারক সেলিম ওরফে মোস্তফা সেলিমকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) ।

শুক্রবার (১১ জুন ) বিকেলে র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (এএসপি) এনায়েত কবির সোয়েব অপরাধ বিচিত্রাকে বিষয়টি নিশ্চিত করেন।

র‌্যাব জানায়, শুক্রবার ( ১১ জুন ) দুপুরে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার  উত্তর যাত্রাবাড়ী এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে যাত্রাবাড়ী থানার (মামলা নং ১০৫ তারিখ ৩০/০৫/২১খ্রিঃ)  এজাহারভুক্ত আসামী কুখ্যাত চাঁদাবাজ, প্রতারক, নারী পাচারকারী সেলিম @ মোস্তফা সেলিমকে গ্রেফতার করা হয়। এসময় তার নিকট হতে ০২ টি মোবাইল ফোন ও নগদ- ৭০০/- টাকা জব্দ করা হয়।
র‌্যাব আরও জানায়, গত ২৯-মে আনুমানিক রাত নয়টার সময় গ্রেফতারকৃত আসামী সেলিম @ মোস্তফা সেলিম ও তার সহযোগীরা মিলে হোটেল হলিডে এর মালিক মোঃ ইউসুফ রিপন এর নিকট বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে ৭,০০০/- চাঁদা গ্রহন করে। এসময় মোস্তফা সেলিম হোটেল মালিকের নিকট আরও ১০,০০০/- টাকা চাঁদাদাবী করে এবং চাঁদা না দিলে হোটেল ব্যবসা বন্ধ করে দিবে বলে হুমকি প্রদর্শন করতে থাকে। সে সময় র‌্যাবের টহল গাড়ী দেখে হোটেল মালিক র‌্যাবের নিকট সাহায্য চাইলে র‌্যাব ঘটনাস্থল হতে নাজমুল হোসেন (৪০) নামের ০১ জনকে চাঁদাবাজীর ৭,০০০/- টাকাসহ হাতে নাতে গ্রেফতার করে। সে সময় সেলিম @ মোস্তফা সেলিম কৌশলে পালিয়ে যায়। পববর্তীতে হোটেল মালিক বাদী হয়ে থানায় মামলা করে। র‌্যাব পলাতক আসামীকে গ্রেফতার লক্ষে বিশেষ টিম নিয়োগ করে।এরই ধারাবাহিকতায়  ১১ জুন দুপুর সাড়ে বারোটার সময় র‌্যাব-১০ এর বিশেষ টিম  উত্তর যাত্রাবাড়ী এলাকা হতে কুখ্যাত চাঁদাবাজ সেলিম @ মোস্তফা সেলিমকে গ্রেফতার করতে সক্ষম হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাব  জানায়, গ্রেফতারকৃত ব্যক্তি একজন পেশাদার কুখ্যাত চাঁদাবাজ। সে বেশ কিছুদিন যাবৎ ঢাকার যাত্রাবাড়ী থানা এলাকায় বিভিন্ন আবাসিক হোটেল ব্যবসায়ীদের নিকট মানবাধিকারকর্মী ও গোয়েন্দা সংস্থার সদস্যসহ বিভিন্ন মিথ্যা পরিচয় দিয়ে হুমকি প্রদর্শন করে মোটা অংকের চাঁদা আদায় করে আসছিল। এছাড়া গ্রেফতারকৃত আসামী মেয়েদের দ্বারা বড় বড় ব্যবসায়ী ও নিরীহ লোকদের চক্রান্তে ফেলে মিথ্যা মামলার ভয় দেখিয়ে মিমাংসার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিত বলে জানা যায় ।

গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হবে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

20 − fourteen =