বেগমগঞ্জে সড়ক উন্নয়ন কাজে ধীরগতি, জন দূর্ভোগ চরমে

0
359

ইয়াকুব নবী ইমন, নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী-কুমিল্লা মহাসড়কের চলমান ফোরলেন প্রকল্পের নোয়াখালী অংশে উন্নয়ন কাজ চলছে ধীরগতিতে। সড়কের চৌমুহনী চৌরাস্তা অংশে উন্নয়ন কাজের জন্য খোড়া জায়গা নালায় পরিণত হয়েছে। যাতায়াতের পথ না থাকায় ক্রেতা শুন্য থাকে ব্যবসা প্রতিষ্ঠান। দূর্ভোগ লাগবে দ্রুত উন্নয়ন কাজ সমাপ্তের দাবী  ব্যবসায়ী ও সাধারণ মানুষের। সরেজমিন গিয়ে জানা গেছে, বিগত ৩ বছর থেকে কচ্ছপ গতিতে চলছে নোয়াখালী-কুমিল্লা মহাসড়কের ফোরলেন প্রকল্পের কাজ। সড়কটি উন্নয়নের অংশ হিসেবে বিগত ৬ মাস আগে নোয়াখালীর চৌমুহনী চৌরাস্তা অংশে খোড়া হয়। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠান দীর্ঘদিনেও উক্ত স্থানে উন্নয়ন কাজটি সমাপ্ত না করায় খননকৃত অংশ বর্তমানে নালায় পরিণত হয়েছে। পানি জমে দূষিত হচ্ছে পরিবেশ। কর্দমাক্ত জায়গা মশা-মাছির প্রজনন ক্ষেত্রে পরিণত হয়েছে। তাছাড়া যাতায়াতের পথ না থাকায় ক্রেতা শুন্য থাকে ব্যবসা প্রতিষ্ঠান। এতে ব্যবসায়ীরা আর্থিক ভাবে মারাত্মক ক্ষতির সম্মুখিন হচ্ছেন। অনেকে মানবেতন জীবণ যাপন করছে। বিভিন্ন পরিবহন যাত্রীরাও দূর্ভোগের শিকার হচ্ছে। তাই জনদূর্ভোগ লাগবে দ্রুত এই সড়কটির উন্নয়ন কাজ সমাপ্তের দাবী জানিয়েছেন স্থানীয়রা।

  চৌরাস্তার ব্যবসায়ী আবদুর রহমানসহ একাধিক ব্যবসায়ী ও পথচারী  জানান, আমাদেরকে যখনি বলেছে আমরা জায়গা ছেড়ে দিয়েছি। কিন্তু আজ ৬-৭ মাস হয়ে গেছে কাজটি শেষ করছেনা কর্তৃপক্ষ। যাতায়াতের পথ না থাকায় দোকারে ক্রেতা আসতে পারেনা।

ক্রয়-বিক্রয় না থাকায় আমরা পথে বসার উপক্রম হয়েছে। দোকান মালিকের ভাড়া দিতে কষ্ট হচ্ছে। নিজেদের ছেলে-মেয়ে পরিবার পরিজন নিয়ে বিপাকে আছি। আমরা চাই কর্তৃপক্ষ যেন দ্রুত উন্নয়ন কাজটি শেষ করে।

নোয়াখালী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী বিনয় কুমার পাল জানান, জনগনের দুর্ভোগ দুর করতে দ্রুত উন্নয়ন কাজটি শেষ করা হবে। আমরা ইতিমধ্যে ঠিকাদারের সাথে কথা বলেছি। দুই-এক দিনের মধ্যেই কাজ সম্পন্ন হয়ে যাবে আশা করি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 × four =