নাঙ্গলকোটে ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের জন্য আমাদের আলোকিত সমাজের স্মারকলিপি প্রধান

0
162

আব্দুর রহিম বাবলু- কুমিল্লা নাঙ্গলকোটে ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের জন্য বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল , নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান সামসুদ্দিন কালু ও নাঙ্গলকোট পৌরসভা মেয়র আব্দুল মালেক বরাবর স্মারকলিপি প্রধান করেছেন স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন “আমাদের আলোকিত সমাজ”।জানাযায়,১৯৮৩ সালের ১৪ সেপ্টেম্বর প্রতিষ্ঠিত হয় নাঙ্গলকোট উপজেলা। এই উপজেলার আয়তন ২২৫.৯৫ বর্গকিলোমিটার। ২০১১ সালের আদমশুমারী অনুযায়ী নাঙ্গলকোট উপজেলার জনসংখ্যা ৩,৬৯,৬৫২ জন। লোক সংখ্যার ঘনত্ব ১,৫৬৩ জন প্রতি বর্গকিলোমিটারে। পরিবারের সংখ্যা ৭২,৭১৪। জেলা সদর হতে এর দূরত্ব ৪১ কিলোমিটার। তথ্যগুলো ২০১১ সালের হলেও বর্তমানে নাঙ্গলকোট উপজেলার জনসংখ্যা বেড়ে প্রায় ৫,০০,০০০।বিশাল জনবহুল এই নাঙ্গলকোট উপজেলায় একটি ফায়ার সার্ভিস স্টেশন নেই। উপজেলার কোথাও আগুন লাগলে পার্শ্ববর্তী স্টেশনগুলোতে ফোন দিলে গাড়ি আসতে আসতেই সব পুড়ে চাই হয়ে যায়!

“আমাদের আলোকিত সমাজে” চেয়াম্যান এ.আর কামরুল ইসলাম বলেন- নাঙ্গলকোট উপজেলার পাশের সবগুলো উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন থাকলেও দুঃখজনক ভাবে নাঙ্গলকোটে নেই! আগুন লাগলে পাশের স্টেশনগুলোতে ফোন দিলে গাড়ি আসতে আসতেই ততক্ষণে সব পুড়ে চাই হয়ে যায়!

এ যেন ডাক্তার আসিবার পূর্বে রোগী মরার অবস্থা! এই সর্বগ্রাসী আগুনে অনেকে হারিয়ে ফেলে মাথার ছাদ, কেউবা উপার্জনের শেষ সম্বলটুকু।তাই শীগ্রই নাঙ্গলকোটে একটি ফায়ার সার্ভিস স্টেশন দৃশ্যমান দেখতে চাই।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

2 × 3 =