বাজেট প্রত্যাখ্যান করে রংপুরে বাম গণতান্ত্রিক জোটের মানববন্ধন সমাবেশ

0
401

১০ জুন ২০২১ বৃহস্পতিবার সকাল ১১.০০টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাম গণতান্ত্রিক জোট রংপুর জেলা শাখার উদ্যোগে প্রেসক্লাব চত্তরে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়।ধনিক তোষণের বাজেট বাতিল করে গরীব মধ্যবিত্তের জন্য বাজেট প্রণয়ন করে স্বাস্থ্য, কৃষি,সামাজিক সুরক্ষা এবং কর্মসংস্থান খাতে বরাদ্দ বৃদ্ধির দাবিতে অনুষ্ঠিত এ সমাবেশে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোট এবং বাসদ(মার্কসবাদী) রংপুর জেলার সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলু।বক্তব্য রাখেন বাসদ রংপুর জেলা শাখার আহ্বায়ক কমরেড আব্দুল কুদ্দুস,সিপিবি রংপুর মহানগর কমিটির সাধারণ সম্পাদক কমরেড রাতুজ্জামান রাতুল,বাসদ(মার্কসবাদী) রংপুর জেলার সদস্য আহসানুল আরেফিন তিতু প্রমূখ।নেতৃবৃন্দ বলেন করোনা মহামারীতেও কৃষক,শ্রমিক, সাধারণ শ্রমজীবী মানুষ উৎপাদন অব্যাহত রেখে অর্থনীতিকে সচল রেখেছে।

বিপরীতে রোগ এবং মৃত্যুকে নিয়ে বাণিজ্য করে,দুর্নীতি-লুটপাট করে সম্পদের পাহাড় গড়েছে পুঁজিপতিরা। এরপরও কৃষক, শ্রমিক, সাধারণ মানুষকে বঞ্চিত করে প্রস্তাবিত বাজেটে পুঁজিপতিদেরকেই সকল সুবিধা দেয়া হয়েছে।

মহামারীতে সকল দেশ স্বাস্থ্যখাতকে অগ্রাধিকার দিয়েছে।অথচ আমাদের সরকার স্বাস্থ্য খাতে প্রয়োজনের তুলনায় নগন্য বরাদ্দ দেয়ার প্রস্তাব করেছে।

আমরা ঘৃনাভরে ধনিক তোষণের এই বাজেটকে প্রত্যাখ্যান করছি।অবিলম্বে   স্বাস্থ্য,কৃষি,কর্মসংস্থান ও সামাজিক সুরক্ষায় বরাদ্দ বৃদ্ধি করে গরীব মধ্যবিত্তের জন্য বাজেট পাশের জোর দাবি জানাই।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

four + 19 =