রংপুর জেলা আওয়ামী লীগের কারামুক্তি দিবস পালন

0
415

১১ জুন, শুক্রবার আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কারামুক্তি দিবসের প্রথম প্রহরে  রংপুর জেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেছে। পরবর্তীতে বাদ আসর জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে কারামুক্তি দিবসের বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও রংপুরের বিভিন্ন মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন রংপুর জেলা আওয়ামী লীগ  সহ-সভাপতি উৎপল সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেন মন্ডল মওলা, সাংগঠনিক সম্পাদক আবু তালহা বিপ্লব,  জাসেম বিন হোসেন জুম্মন, দপ্তর সম্পাদক আমিন সরকার, শ্রম বিষয়ক সম্পাদক গাওহারুল ইসলাম, রংপুর মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম রাহেল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সজিবুর রহমান প্রামাণিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ফখরুল হাসান লিউ,  সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট আতিক উল আলম কল্লোল, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তফা মাহমুদ, সদস্য মওদুদ আহমেদ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। 

 দীর্ঘ ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান তিনি। সেনাসমর্থিত ১/১১-এর তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ১৬ জুলাই গ্রেফতার হয়েছিলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় কারাগারের অভ্যন্তরে শেখ হাসিনা অসুস্থ হয়ে পড়েন। তখন বিদেশে চিকিৎসার জন্য তাকে মুক্তি দেয়ার দাবি ওঠে বিভিন্ন মহল থেকে। আওয়ামী লীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের ক্রমাগত চাপ, আপসহীন মনোভাব ও অনড় দাবির মুখে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়।

এরপর থেকে দিনটি শেখ হাসিনা কারামুক্তি দিবস হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ। এক প্রেস বিজ্ঞপ্তিতে দলের উপ-দপ্তর সম্পাদক জিন্নাত হোসেন লাভলু এসব তথ্য নিশ্চিত করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

5 × four =