শরিয়া আইনের ওপর মোদি সরকারের হস্তক্ষেপের ফলেই এ মহামারি : ভারতীয় এমপি

0
540

শরিয়া আইনের ওপর মোদি সরকারের হস্তক্ষেপ এবং মুসলিমদের প্রতি অন্যায়-অবিচারের ফলেই দেশে করোনা মহামারি এবং সাম্প্রতিক ঘূর্ণিঝড়ের ঘটনা ঘটছে বলে মন্তব্য করেছে ভারতের সমাজবাদী পার্টির এমপি এসটি হাসান। এজন্য তিনি মোদি সরকারকে দায়ী করেছেন। এসটি হাসান বলেন, বিগত ৭ বছরে বিজেপি সরকার দেশে এমন আইন তৈরি করেছে যেগুলোর মাধ্যমে শরিয়ার ওপর হস্তক্ষেপ করা হয়েছে। নাগরিকত্ব আইন বানানো হয়েছে, সেই আইনে মুসলিম বাদে সবাই নাগরিকত্ব পাচ্ছে। এসব আইনের ফলে দেশে ঘূর্ণিঝড় হচ্ছে, করোনা মহামারি এসেছে। দেশের কোটি কোটি মানুষের ওপর এর প্রভাব পড়েছে। তিনি বলেন, মানুষের মরদেহ পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকতে কেউ দেখেছেন? কুকুরকে মানুষের মরদেহ খেতে দেখেছেন কেউ? দুনিয়াতে আর কোথায় মৃতদেহ দাহ করার বদলে নদীতে ফেলে দেওয়া হয়? শ্মশানগুলোতে শবদাহের জন্য কাঠের অভাব দেখা দিয়েছে। আমাদের কী ধরনের সরকার?

তিনি আরো বলেন, যখন মাটিতে থাকা মানুষেরা অন্যায় করে, তখন আকাশ থেকে বিচার করা হয়। আকাশ থেকে বিচার হলে ‘যদি আর কিন্তু” বলে কিছু থাকে না।

এসটি হাসান বলেন, বিজেপি সরকারের আমলে গরিব মানুষকে তাদের অধিকার দেওয়া হচ্ছে না। ধনীরাই শুধু সরকারি সুযোগ সুবিধা পাচ্ছে। সরকার যেভাবে কাজ করছে আগামী দিনে দেশে আরও বড় ধরনের বিপর্যয় আসবে।

ড. হাসান বলেন, সিএএ আর এনআরসি-র মাধ্যমে দেশের মুসলিমদের নিশানা করা হচ্ছে। সরকার ধর্ম বৈষম্য তৈরির জন্য আইন করছে।

তিনি আরও বলেন, ভারতের মানুষের বিশ্বাস, কিছু অতিপ্রাকৃত বিষয়ের অস্তিত্ব রয়েছে যা বিশ্বকে নিয়ন্ত্রণ করে এবং ন্যায়বিচার করে। সূত্র: টাইমস নাউ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five × 2 =