কলাপাড়ায় সুপেয় পানি এবং স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন নিশ্চিতের দাবিতে সংবাদ সম্মেলন

0
362

পটুয়াখালী প্রতিনিধি: সুপেয় পানি এবং স্বাস্থ্যসম্মত ল্যাট্রিনের জন্য প্রতিবছর প্রয়োজনীয় অর্থ বরাদ্দের দাবি জানিয়ে বেসরকারি উন্নয়ন সংস্থা উত্তরণ সোমবার বেলা ১১টায় কলাপাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উত্তরণ পরিচালক গাজী জাহিদুর রহমান। স্বাগত ও সমাপনি বক্তব্য রাখেন কলাপাড়া প্রেসক্লাবের সভাপতি মোঃ হুমায়ুন কবির। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রজেক্ট অফিসার হেদায়েতুল্লাহ মুকুল, হাসিবউজ জামান, ফিল্ড ফ্যাসিলিটেটর শাহিন ইকবাল প্রমূখ। লিখিত বক্তব্যে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাতক্ষীরা, খুলনা, বরগুনা ও পটুয়াখালী জেলার মানুষের সুপেয় পানির সঙ্কট তুলে ধরা হয়েছে। সুপেয় পানি সংগ্রহ করতে প্রতিদিন পরিবারের একজনকে তিন/চার ঘন্টা ব্যয় করতে হয়। পানির স্তর নিচে নেমে গেছে।

পানির সঙ্কট ক্রমশ বাড়ছে ফলে মানুষের জীবন-জীবিকায় ও বসবাসে মারাত্মক সঙ্কট সৃষ্টি হচ্ছে বলে দাবি করা হয়েছে। এজন্য ভূ-গর্ভস্থ জলাধারের অবস্থান নির্নয়ে হাইড্রোলজিক্যাল অনুসন্ধান করা,

দরিদ্র-হতদরিদ্র শ্রেণির মানুষের জন্য জেলা-উপজেলা পর্যায়ে পয়ঃনিষ্কাশন ও পানি খাতে বিশেষ বরাদ্দ রাখা, এলাকার জলাশয় দীঘি, পুকুর খাল দূষণমুক্ত ও খননের দাবি করা হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

six − 5 =