ভূয়া সিনিয়র সচিবকে গ্রেফতার করেছে ডিবি

0
387

আরিফুল ইসলাম: সিনিয়র সচিব পরিচয়ে জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে  প্রতারণার অভিযোগে মো. নজরুল ইসলাম নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) উত্তরা বিভাগ।

গ্রেপ্তারকৃত প্রতারক নজরুলের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত সিমসহ একটি মোবাইল এবং বিভিন্ন জেলার বিভিন্ন অফিসের সরকারি কর্মকর্তা, কর্মচারী ও অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নাম, মোবাইল নম্বর লেখা একটি ডায়েরি জব্দ করা হয়।

শনিবার (৩১ জুলাই) বিকেলে বিমানবন্দর জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. কায়সার রিজভী কোরায়েশী এসব তথ্য জানান।

এডিসি কায়সার রিজভী জানান, গত ৮ জুলাই এক প্রতারক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের নাম ব্যবহার করে জামালপুরের জেলা পরিষদ চেয়ারম্যানের নম্বরে ফোন করে টাকা দাবির ঘটনায় ২৮ জুলাই শাহবাগ থানায় একটি মামলা রুজু হয়।

এ বিষয়ে থানা পুলিশের পাশাপাশি মামলাটির ছায়া তদন্ত শুরু করে ডিবি। তদন্তের একপর্যায়ে বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে এডিসি মো. কায়সার রিজভী কোরায়েশীর নেতৃত্বে গোয়েন্দা উত্তরা বিভাগের বিমানবন্দর জোনাল টিম অভিযান চালিয়ে প্রতারক নজরুলকে শুক্রবার (৩০ জুলাই) রাতে ঢাকার আশুলিয়া থানার শিমুলতলা দাদা মার্কেট এলাকা থেকে  গ্রেপ্তার করতে সক্ষম হয় ।

এডিসি কায়সার বলেন, প্রতারক নজরুল বিভিন্ন জেলায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে সরকারের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তার নাম-পদবি ব্যবহার করে প্রতারণা করে বিভিন্ন সময়ে টাকা-পয়সা হাতিয়ে নিয়েছেন বলে স্বীকার করেন ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

four × two =