আলহাজ্ব সেলিম রহমান আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ-এর চেয়ারম্যান এবং আলহাজ্ব আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া ভাইস চেয়ারম্যান নির্বাচিত

0
542

আলহাজ্ব সেলিম রহমান আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড এর পরিচালক পর্ষদের চেয়ারম্যান এবং আলহাজ্ব আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া ভাইস চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হয়েছেন। গত ৯ আগস্ট, ২০২১ সোমবার পর্ষদের  ৩৬২তম সভায় সর্বসম্মতিক্রমে তারা নির্বাচিত হন। আলহাজ্ব সেলিম রহমান চট্টগ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা আলহাজ্ব খলিলুর রহমান দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী কেডিএস গ্রুপের প্রতিষ্ঠাতা। বর্তমানে সেলিম রহমান কেডিএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এ গ্রুপের কোম্পানিগুলোর মধ্যে রয়েছে কেডিএস গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ লিঃ, কেডিএস এক্সেসরিজ লিঃ, কেডিএস এ্যাপারেলস লিঃ, কেডিএস লজিস্টিকস লিঃ, কেডিএস আইডিআর লিঃ, কেওয়াইসিআর কয়েল ইন্ডাস্ট্রিজ লিঃ, স্টিল এক্সেসরিজ লিঃ এবং কেডিএস পলি ইন্ডাস্ট্রিজ লিঃ। আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের পরিচালক হিসেবে যোগদানের পূর্বে তিনি অপর একটি বেসরকারি ব্যাংকে দীর্ঘ ১৫ বছর পরিচালক হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি যুক্তরাষ্ট্র থেকে ব্যবসায় প্রশাসন বিষয়ে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া কুমিল্লার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা এ. কে. এম. আবু তাহের দেশের একজন বিশিষ্ট শিল্পপতি এবং ন্যাশনাল ব্যাংকের প্রাক্তন চেয়ারম্যান। আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া ১৯৯৩ সালে যুক্তরাষ্ট্র থেকে শিক্ষাজীবন সমাপ্ত করে দেশে ফিরে ব্যবসা ও শিল্প ব্যবস্থাপনায় নিযুক্ত হন।

বর্তমানে তিনি পূর্বাচল স্টিল মিলস লিমিটেড এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, পূর্বাচল ডিলার্স লিঃ, পূর্বাচল এক্সক্লুসিভ লিঃ এবং বেকো ফিড লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়া তিনি এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস লিঃ ও ইনটেক লিমিটেডের পরিচালক এবং পূর্বাচল গ্যাস ফিলিং-এর স্বত্বাধিকারী। একজন নিবেদিত প্রাণ সমাজসেবী মোহাম্মদ ইয়াহিয়া দেশ ও দেশের বাইরে বহু সেবামূলক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত রয়েছেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

6 + 9 =