দঃখানে “দরিদ্র পরিবার সেবা” ক্লিনিক টিকা ঘটনায় সঠিক তদন্ত ও বুথের সংখ্যা বাড়ানো হবে

0
213

কাজি আরিফ হাসানঃ রাজধানীর উত্তর সিটির দক্ষিণখান থানাধীন চালাবন এলাকায় একটি চিকিৎসা সেবা প্রতিষ্ঠান থেকে ২৯ ডোজ করোনার ভ্যাকসি,খালি বাক্সসহ একজনকে গ্রেফতার করে দঃখান থানা পুুলিশ। গোপন তথ্যে ভিত্তিতে গত ১৮ আগস্ট রাতে দক্ষিণ খান থানা পুলিশ ঐ সেবা প্রতিষ্ঠানটিতে অভিযান চালালে,হাজীপাড়া,দক্ষিণখানের ঘটনাস্থ থেকে উক্ত মর্ডানা করোনার ভ্যাকসিন ও “দরিদ্র পরিবার সেবা সংস্থা(ক্লিনিক) “প্রতিষ্ঠানটির মালিকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামির নাম ডাঃ শ্রী বিজয় কৃষ্ণ তালুকদার(৫০)।
এ ঘটনার পরিপ্রেক্ষিতে দক্ষিণ খান থানা সহকারি উপপুলিশ পরিদর্শক মোঃ জাহাঙ্গির সাংবাদ মাধ্যমকে জানান,তার সেবা প্রতিষ্ঠান থেকে (গোপন সুত্রের) অভিযান চালিয়ে ২৯ ডোজ টিকা ও বিপুল পরিমান খালি বাক্স পেয়েছি সেই সাথে প্রতিষ্ঠানটির মালিকেও আটক করা হয়েছে।

দক্ষিণখান থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) আজিজুল ইসলাম এ ঘটনা নিশ্চত হয়ে সাংবাদিকদর জানান, করোনার ভ্যাকসি কোন ক্লিনিকে বিক্রি আইনত দন্ডনিয় অপরাধ।আমরা আসামিসহ টিকা হাতেনাতে উদ্ধার করেছি এবং এ ঘটনা সঙ্গে জড়িতদের খুজে বের করার চেষ্টা করছি। এর পরিপ্রেক্ষিতে শ্রী বিজয় কৃষ্ণ তালুকদারসহ অজ্ঞাত আরও ২ জনের বিরুদ্ধে মামলা হয় এবং তার বিরুদ্ধে ৩ দিনের রিমান্ড মঞ্জুর হয় বলে সূত্রে জানা যায়।

এদিকে গত ২২ অগস্ট (রোববার)অধ্যাপক ডাঃ মীরজাদী সেব্রিনা ফ্লোরা(কোভিড টিকা বিতরণ ও প্রস্তুতি কমিটির প্রধান) সাংবাদিকদের বলেন,দক্ষিণখানে ক্লিনিকে টিকা রাখার ঘটনা সঠিক ভাবে তদন্ত হবে এবং এ ঘটনার সঙ্গে কারা জড়িত আছে তাও তদন্ত হচ্ছে এবং গণটিকা যে সব স্থানে দেওয়া হচ্ছে সে সব স্থানে টিকা গ্রহিতাদের জায়গা না হলে বুথ সংখ্যা বাড়াতে হবে বলে জানান।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

four × 1 =