ইসলাম নারী বিরোধী নয় কখনো-শিক্ষক

0
305

কাবুল ফেরত ভারতীয় শিক্ষক তমাল ভট্টাচার্য্য বলেছেন, ‘ইসলাম কখনো নারী বিরোধী নয়। ইসলামই প্রথম আধুনিক ধর্ম যা নারীদের সমতার কথা বলেছে এবং এটাই সত্য। নারীদের উদ্দেশ্যে তালেবান বলেছে, আপনারা পড়াশুনা চাকরি সবই করতে পারবেন তবে নারী পুরুষ একসাথে ক্লাস করতে পারবে না।’ ভারতের বেসরকারি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে এ কথা বলেন কাবুলে অবস্থিত কার্দান ইন্টারন্যাশনাল স্কুলের পদার্থ ও রসায়নের সিনিয়র শিক্ষক তমাল ভট্টাচার্য্য। এ দিকে বেসরকারি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারের একটি অংশ তাদের ফেসবুক পেজে শেয়ার করা হলে ভিডিওটি মুহূর্তেই ভাইরাল হয়।

এ সময় সাক্ষাৎকার নেয়া ওই সাংবাদিকের এক প্রশ্নের জবাবে ভারতীয় এই শিক্ষক বলেন, কাবুল বিমানবন্দরে তালেবান নয় বরং আমেরিকান সৈন্যরাই গুলিয়েছে। এর কারণ হিসেবে তিনি বলেন, কাবুল বিমানবন্দরে এখনো প্রায় ৬ হাজার আমেরিকান সৈন্য আছে।

সেখানকার সাধারণ মানুষ আমেরিকা যাওয়ার উদ্দেশে বিমানবন্দরে জমায়েত করায় আমেরিকান বাহিনী ফাঁকা গুলি চালিয়েছে, যেন মানুষ সেখান থেকে সরে যায়।

তমাল ভট্টাচার্য্য বলেন, আমরা বাসা থেকে বের হলেও তালেবান আমাদের সাথে যোদ্ধা পাঠাতো। শিক্ষকদের ব্যাপারে তালেবান অত্যন্ত শ্রদ্ধাশীল।

কারণ তারা বলে, কোরআনে শিক্ষকদের সম্মানের ব্যাপারে বলা হয়েছে। তাই তারা আমাদের বলতো ওস্তাদ আপনারা বাইরে গেলে যোদ্ধাদের নিয়ে যাবেন। তবে বেশি দূরে কোথাও যাবেন না।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

three × 1 =