টাওয়ারের ব্যাটারি চুরি চক্রের ০২ সদস্যকে আটক করেছে র‌্যাব

0
735

আরিফুল ইসলাম : রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় বিশেষ অভিযান চালিয়ে  চোরাইকৃত মোবাইল টাওয়ারের ব্যাটারিসহ  চোরাই চক্রের ০২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) । 
বুধবার (২৫ আগস্ট) র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবীর সোয়েব এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন। 
এনায়েত কবীর জানান,রাজধানী ঢাকার কামরাঙ্গীরচর থানাধীন ঝাউলাহাটি এলাকায় পৃথক অভিযান চালিয়ে মোবাইল টাওয়ারের  ব্যাটারি চোরাই চক্রের ০২ সদস্যকে আটক করতে সক্ষম হয় র‌্যাব-১০ এর আভিযানিক দল। 
এএসপি এনায়েত কবীর বলেন,মঙ্গলবার(২৪ আগস্ট) সকাল ১১:৩৫ মিনিটে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল কামরাঙ্গীরচরে একটি বিশেষ অভিযান পরিচালনা করে চোরাই চক্রের  সদস্য  মোঃ কবির হোসেনকে আটক করা হয় । এসময় তার নিকট হতে চোরাইকৃত মোবাইল টাওয়ারের ১২০টি ব্যাটারিপ্লেট উদ্ধার করা হয় যার  আনুমানিক মূল্য ১২,০০,০০০/- (বারো লক্ষ) টাকা । এছাড়াও তার নিকট থেকে নগদ- ৬,০০০/- (ছয় হাজার) টাকা উদ্ধার করা হয়। 

উদ্ধারকৃত ব্যাটারিপ্লেট


তিনি বলেন, একই দিন দুপুর ১২:৪০ মিনিটে র‌্যাব-১০ এর  আভিযানিক দল একই এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে চোরাইকৃত মোবাইল টাওয়ারের ১০০টি ব্যাটারিপ্লেটসহ (আনুমানিক দশ লক্ষ টাকা মূল্যের) ব্যাটারি চোরাই চক্রের  সদস্য  মোঃ বাবলু শেখকে আটক করা হয়। এসময় তার নিকট থেকে নগদ- ২,৮০০/- (দুই হাজার আটশত)  টাকা উদ্ধার করা হয়। 
গ্রেফতারকৃত ব্যক্তিরা একটি সংঘবদ্ধ ব্যাটারি চোরাই চক্রের সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন যাবৎ বিভিন্ন মোবাইল ফোন অপারেটরের টাওয়ারে ব্যবহৃত ব্যাটারি সমূহ চুরি করে কামরাঙ্গীরচরসহ ঢাকা শহরের বিভিন্ন অটো রিক্সার গ্যারেজে সরবরাহ করে আসছিল বলে জানা যায়। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

3 − 2 =