রৌমারী সিমান্তে সংঘর্ষে আহত ২ বিজিবি, আত্মরক্ষার্থে ৭ রাউন্ড গুলি. ৩৫ জনের নামে মামলা

0
477

মাজহারুল ইসলামঃ রৌমারী উপজেলার ২নং শৈলমারী ইউনিয়নের চরের গ্রাম সিমান্তে ১০৫৯-১০৬০ নং আন্তর্জাতিক মেইন সিমান্ত পিলার এলাকায় গত ২৭ অগাষ্ট মধ্যরাত আনুমানিক ২টার দিকে চোরাকার-বারির সঙ্গে বিজিবি জোয়ানদে সংর্ঘষের ঘটনা ঘটনা ঘটে। এঘটনায় এলাকা সুত্রে জানা গেছে বিজিবি সদস্যরা টহলে যাওয়ার পথে চোরাকারবারির সদস্যরা বিজিবি জোয়ানদের উপর হামলা চালায়। পরে নিজেদের রক্ষা করতে ৭ রাউন্ড গুলি ছুরতে বাধ্য হয়। এঘটনায় দুই বিজিবি সদস্য আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে ৭ রাউন্ড গুলিতে চোরাকারবারিদের কেউ আহত হয়নি । বিজিবি সদস্যরা জানায়, আনুমানিক রাত ২টার দিকে একদল চোরাকারবারি বাংলাদেশ ও ভারত সিমান্তের ১০৫৯-১০৬০ নং আন্তর্জাতিক সিমান্ত পিলারের পার্শে (বাশেঁর তৈরী) আরকির মাধ্যমে ভারত থেকে অবৈধ পথে গরু ও মাদক পাচার করছিল।

এসময় গয়টাপাড়া বিওপির টহলরত দল চোরাকারবারিদের বাঁধা দেওয়ায় বিজিবি সদস্যদের উপর আক্রমন করে। বিজিরি সদস্যরা আত্মরক্ষার্থে চোরকারবারিদের ছত্রভঙ্গ করতে ৭ রাউন্ড গুলি ছুড়ে। চোরাকারবারিরা বিজিবিদের লক্ষ করে ইট পাটকেল ছোড়ার আঘাতে দুই বিজিবি সদস্য আহত হয়েছে বলে জানায় তারা। তবে এমন ঘটনা এই সিমান্তে প্রায় ঘটেই যাচ্ছে।

এব্যপারে জামালপুর ৩৫ বিজিবির অধিনায়েক লেঃ কর্নেল মোহাম্মদ মুনতাসির মামুন ঘটনার সত্যতা সিকার করে বলেন, চোরাকাবারিরা বিজিবির টহল দলের উপর হামলা করে অস্ত্র কেড়ে নেওয়ার চেষ্টা করে এবং তাদের ইট পাটকেলের আঘাতে দুই বিজিবি সদস্য আহত হয়। এঘটনায় ৩৫ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। এবিষয় রৌমারী থানার ইর্চাজ মোনতাছের বিল্লাহ জানান চোরাকারবারিদের ৩৫ জনের বিরুদ্ধে মামলা দিয়েছে বিজিবি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

19 + 19 =