রাজশাহীতে আগষ্ট মাসে ৩৫ নারী ও শিশু নির্যাতন

0
797

আখতার রহমান(রাজশাহী ব্যুরো প্রধান): রাজশাহীতে গত আগস্ট মাসে ৩৫ নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। এসময় ৩টি হত্যা, হত্যার চেষ্টা ২, আত্মহত্যা ১, ধর্ষণ-যৌন নির্যাতন ও পর্নোগ্রাফী ১৬, নির্যাতন ৬ জনসহ ৭ জন নিখোঁজ ও অপহরণের ঘটনা ঘটেছে। স্থানীয় ও জাতীয় পত্রিকাগুলো থেকে প্রাপ্ত তথ্য পর্যবেক্ষণ করে এই তথ্য প্রকাশ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস)।

এ বছরের আগষ্ট মাসের নারী ও শিশু পরিস্থিতি তথ্য তুলে ধরে তারা জানায়, রাজশাহীতে ১ টি শিশু ও ২ টি নারী হত্যার ঘটনা ঘটেছে। ২ জন নারী হত্যা চেষ্টা, ১ জন নারীর আত্মহত্যা, ৬ জন শিশু ধর্ষণ, ১ জন শিশু ধর্ষণ চেষ্টা, ৩ জন নারী ও ৪ জন শিশু যৌন নির্যাতন, ২ জন শিশু ও ১ জন নারী অপহরণ, ৩ জন শিশু ও ১ জন নারী নিখোঁজ, ১ জন শিশু ও ৫ জন নারী নির্যাতন ও ২ জন নারী পর্ণগ্রাফীর শিকার হয়েছে।

লফস এর নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন বলেন, সংবাদপত্রে প্রকাশিত ঘটনার বাইরেও অনেক ঘটনা ঘটে, যা প্রকাশিত হয় না ।রাজশাহীতে নারী ও শিশু নির্যাতনের প্রকাশিত তথ্য হতাশজনক।যা কখনও সামান্য কমলেও, আবার ধর্ষণের ক্ষেত্রে উর্ধমূখী।

রাজশাহী অঞ্চলে নারী-শিশু নির্যাতনসহ সার্বিক ঘটনাগুলোর সুষ্ঠ তদন্ত ও দায়ীদের দিষ্টান্তমূলক শাস্তি দাবি করে তিনি বলেন,অপরাধীদের শাস্তি নিশ্চিত করা না গেলে ক্রমশই অপরাধীরা উৎসাহিত হবে এবং অপরাধের মাত্রা বৃদ্ধি পাবে। লফস সকল নারী-শিশু নির্যাতনের ঘটনাগুলোর সুষ্ঠ তদন্ত স্বাপেক্ষে অপরাধীর কঠোর শাস্তির দাবি জানায়।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

20 + 20 =