সুনামগঞ্জে ফসল রক্ষা বাঁধ নিয়ে হাওর বাঁচাও আন্দোলন কমিটির মানববন্ধন

0
338

মোজাম্মেল আলম ভূঁইয়া: সুনামগঞ্জে হাওরের ক্ষতিগ্রস্থ ফসল রক্ষা বাঁধের প্রাক্ষলন সরেজমিন গিয়ে তৈরি করার দাবীতে মানববন্ধন করেছে হাওর বাঁচাও আন্দোলন কমিটি। আজ সোমবার (২০ সেপ্টেম্ভর) দুপুরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। সুনামগঞ্জ পৌরশহরের ট্রাফিক পয়েন্টে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী মানববন্ধনের উপস্থিত থেকে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি চিত্ত¡ রঞ্জন তালুকদার, সাধারণ সম্পাদক বিজন সেন রায়, সাংগঠনিক সম্পাদক কুদরত পাশা, কৃষক বাবুল মিয়া, কমিটির উপদেষ্টা বিকাশ রঞ্জন চৌধুরী, সদস্য আনোয়ার হোসেন, জেলা কমিটির যুগ্ম আহবায়ক আবু সাইদ, উপজেলা কমিটির সভাপতি স্বপন দাস, সহ-সভাপতি চন্দন রায়, তসকির আলী, মমিনুল ইসলাম প্রমুখ।

মানববন্ধনের বক্তরা বলেন, ফসল সুরক্ষা বাঁধের নামে অপ্রয়োজনীয় প্রকল্প গ্রহণ করে সরকারের টাকা লুটপাটের পায়তারা করতে দেওয়া যাবে না। বাঁধ নির্মাণে কৃষকের সমন্বয়ে গঠিত পিআইসি পদ্ধতি বিলুপ্ত করে পুনরায় ঠিকাদারী প্রথা নিয়ে আসতে গভীর ষড়যন্ত্র চলছে। বাঁধ নির্মাণ কাজে কৃষকদের নিরুৎসাহী করতে অপতৎপরতা চলছে।

গত বছরে নির্মিত অনেক বাঁধ অক্ষত রয়েছে। কিছু কিছু বাঁধ ক্ষতিগ্রস্থ্য হয়েছে সেগুলো সংস্কার প্রয়োজন। তাই সরেজমিন বাঁধ পরিদর্শন করে ডিসেম্ভরের আগেই পিআইসি গঠনের জন্য সংশ্লিষ্টদের তাগিদ দেন হাওর বাঁচাও আন্দোলন কমিটির নেতারা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 × 5 =