চাঁপাইনবাবগঞ্জের রানিহাটী ইউপি চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব আনোয়ারুল আজিম

0
502

ফয়সাল আজম অপু: চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার আসন্ন ৬ নং রানিহাটী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী রানিহাটী ইউনিয়ন আওয়ামীলীগের দুঃসময়ের কান্ডারী, নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনের রাজপথের লড়াকু সৈনিক ও বাংলাদেশ আওয়ামী লীগ রানিহাটী ইউনিয়ন সাবেক সভাপতি আলহাজ্ব মোঃ আনোয়ারুল আজিম। জানা যায়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে দলীয় মনোনয়ন প্রত্যাশী অনেক প্রার্থী শুরু করেছেন দৌড়ঝাঁপ। এবার চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব মোঃ আনোয়ারুল আজিম ইতোমধ্যেই শুরু করে দিয়েছেন নৌকার প্রচারণা। তিনি ইউনিয়নের চকআলমপুর বিশ্বাসপড়া গ্রামের বাসিন্দা। ছাত্র জীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতি মনে প্রাণে ধারণ করেন আলহাজ্ব মোঃ আনোয়ারুল আজিম। আওয়ামী লীগের রাজনীতিতে ওতপ্রোতভাবে জড়িত থাকার পাশাপাশি জনগণের সেবায় নিয়োজিত থাকার জন্য সর্বদা প্রতিজ্ঞাবদ্ধ তিনি। দলীয় মনোনয়নের ব্যাপারে আলহাজ্ব মোঃ আনোয়ারুল আজিম বলেন, করোনাকালীন সময় থেকে আমি নিজের এবং পরিবারের কথা চিন্তা না করে কর্মহীন হয়ে পড়া অনেক অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছি। এছাড়া বিভিন্ন সময়ে আমার সাধ্যমত সহযোগিতা করে থাকি। আমি সব সময় দরিদ্র মানুষের পাশে থেকেছি। অসহায় দরিদ্র জনগণের পাশে থাকা আমার অভ্যাসে পরিণত হয়েছে। বলতে পারেন এটা আমার নেশা। এলাকার জনগণ আমাকে নির্বাচন করতে উৎসাহ দিচ্ছেন। তাদের আশা পূরণের জন্য আমি নৌকার মনোনয়ন প্রত্যাশী। আশা করছি দল আমাকে মনোনয়ন দিবে। সে সাথে ইউনিয়নের সর্বস্তরের জনগণের কাছে দোয়া চেয়েছেন আলহাজ্ব মোঃ আনোয়ারুল আজিম।

তিনি রানিহাটী ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সমাজসেবা মূলক প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানে দায়িত্বে থেকে নিষ্ঠার সাথে নিরলসভাবে আর্থিক সহ সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন। তন্মধ্যে, চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী কৃষ্ণগোবিন্দপুর ডিগ্রি কলেজে প্রায় ১৮ লক্ষ টাকা ব্যায়ে একটি দৃষ্টি নন্দন আকর্ষণীয় শহিদ মিনার নির্মাণ করেছেন। কৃষ্ণগোবিন্দপুর ঈদগাহ কমিটির ২০ বছর যাবত সুনামের সহিত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন এবং বর্তমানে সহ-সভাপতির দায়িত্বে আছেন, তাছাড়াও ২৯ বছর কৃষ্ণগোবিন্দপুর দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি এবং রামচন্দ্রপুরহাট কেন্দ্রীয় জামে মসজিদের ২৯ বছর থেকে  সভাপতি পদে সন্মানের সহিত দায়িত্ব পালন করছেন।

তিনি ইউনিয়নের যুব সমাজকে মাদকের ভয়াবহ ছোবল থেকে রক্ষা করতে ইউনিয়নে সার্বিক সহযোগিতায় বিভিন্ন খেলার আয়োজন করে থাকেন। এবং ভালো খেলোয়াড়দের উৎসাহ উদ্দীপনা দিতে আর্থিক প্রনোদনা দিয়ে থাকেন।  ইউনিয়নের আবাল বৃদ্ধ বনিতা সবার নিকট তিনি প্রিয় “লুধু মাষ্টার” নামে পরিচিত।

উল্লেখ্য, আলহাজ্ব মোঃ আনোয়ারুল আজিম গত ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে চেয়েছিলেন, ২ জন বিদ্রোহী প্রার্থী থাকার কারনে সরে দাড়িয়েছিলেন। তবে এবার আওয়ামী লীগের মনোনয়ন পেলে পাশের বিষয়ে শতভাগ আশাবাদ ব্যক্ত করেন জনপ্রিয় এই আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মোঃ আনোয়ারুল আজিম।

একান্ত সাক্ষাৎকারে তিনি এ প্রতিবেদককে বলেন  ১৯৬৫ সালে তিনি আওয়ামী লীগে যোগদান করেন এবং ১৯৬৭ সালে তৎকালীন চট্টগ্রাম সরকারি কলেজে ছাত্রসংসদের কর্ণধার ছিলেন। ১৯৬৯ সালে ৬ সেপ্টেম্বর যখন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জেলখানা থেকে বেড়িয়ে চট্টগ্রাম আসেন তখন বিমানবন্দরে জোহর আহমেদ চৌধুরীর সাথে সংবর্ধনা অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। জোহর আহমেদ চৌধুরীর অনুপ্রেরণায় ও হাত ধরেই আওয়ামী লীগের রাজনীতিতে অনুপ্রবেশ বলেও জানান বর্ষীয়ান এই রাজনীতিবিদ। পরবর্তীতে পাকিস্তানী হানাদার বাহিনীর চাপে চট্টগ্রাম থেকে চাঁপাইনবাবগঞ্জের চকআলমপুর-বিশ্বাসপাড়া নিজ গ্রামে চলে আসেন। এবং ১৯৭০ সালে নিজ এলাকায় কৃষ্ণগোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগদান করেন। ১৯৭১ সালে যুদ্ধকালিন সময়ের প্রথম দিকে আটক হয়ে নির্যাতনের স্বীকার হন বলেও জানান তিনি। যুদ্ধ পরবর্তী সময়ে তিনি এলাকার উন্নয়নে ব্যপক ভূমিকা রাখেন।

তিনি বর্তমানে নিজ এলাকায় থেকে বিভিন্ন উন্নয়ন ও সমাজসেবা মূলক কর্মকান্ডের পাশাপাশি স্থানীয় ভাবে মামলা-মোকদ্দমা নিরসনকল্পে বিচার-শালিসের মাধ্যমে সততার সহিত উভয়পক্ষকে খুশি করে বিচক্ষণতার মাধ্যমে সমস্যার সমাধান করে দেন। আলহাজ্ব মোঃ আনোয়ারুল আজিম নির্বাচিত হলে ইউনিয়নে মাদক, বাল্যবিবাহ, সন্ত্রাস, অবৈধ দখলমুক্ত ও রাস্তাঘাট পরিস্কার পরিছন্ন রাখার প্রত্যায় ব্যক্ত করেন।

তিনি আরও বলেন ইউনিয়ন পরিষদ থেকে যে বেতন-ভাতা, প্রণোদনা সহ যা পাবেন তা ইউনিয়নের গরিব, অসহায়, হতদরিদ্র মানুষের মাঝে অকাতরে বিলিয়ে দিবেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

7 − 5 =