আশুলিয়ায় চাঁদা না পেয়ে ব্যবসায়ীর বাড়িতে হামলা-ভাঙ্গচুর, আহত ৭

0
308

কামরুল হাসানঃ সাভারের আশুলিয়ায় দাবিকৃত চাঁদা না পেয়ে ব্যাবসায়ীর বাড়ী ঘেরাও করে হামলা করেছে একটি সন্ত্রাসী বাহিনী। এঘটনায় ভুক্তভোগীর বাবাসহ ৭ জন আহত হয়েছেন।

শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক সুব্রত রায়। এর  আগে (১০ সেপ্টেম্বর) রাতে আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকার ব্যবসায়ী সোহেল রানার বাড়িতে এই হামলার ঘটনা ঘটে।

ভুক্তভোগী সোহেল রানা ওই এলাকার কছিম উদ্দিন মন্ডলের ছেলে। তিনি আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। এঘটনায় তার কর্মী শাকিল, ভাগিনা আশিকুর, ভাড়াটিয়া মাসুদ ও মাজেদা বেগমসহ ৭জন আহত হয়েছেন।

অভিযুক্তরা হলেন আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকার নুরুল ইসলামের ছেলে হৃদয় (২০), সাত্তার দেওয়ানের ছেলে মামুন (২৮), মহির উদ্দিনের ছেলে আসাদুল ইসলাম আসাদ, মৃত আলাউদ্দিনের ছেলে শাকিল (২৫), মৃত শহিদুল্লাহর ছেলে রাশেদ (২৩), সিরাজুল উসলাম সিরার ছেলে তুষার (২০), মোহাম্মদ তুহিন (১৮), আলাউদ্দিন আলার ছেলে  শাকিল (২০) ও  সিদ্দিক।

সোহেল রানা জানান, বেশ কিছু দিন আগে হৃদয়, মামুন, আসাদসহ একদল কিশোর বাড়িতে এসে আমার কাছে মাসিক চাঁদা দাবি করে। দাবিকৃত চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা ব্যবসার ক্ষতিসহ নানা রকম হুমকি প্রদান করে চলে যায়। এর পর গতকাল রাতে আবারও ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। আবারও অপারগতা প্রকাশ করলে আমার বাড়ির চারপাশে ঘেরাও করে ৩০ থেকে ৪০ জন অতর্কিত হামলা চালায়। একই সাথে আমাকে হত্যার উদ্দেশ্যে খুঁজতে থাকে। না পেয়ে বাড়িতে ইট-পাটকেল ছুড়ে বাড়ির ক্ষতি সাধন করে। এক পর্যায়ে যাকে সামনে পায় তাকেই পিটিয়ে আহত করে। পরে আমার ডিসের তাড় কেটে ব্যবসার অনুমান ৬৫ হাজার টাকার ক্ষতি সাধন করে। এব্যাপারে পুলিশকে খবর দিলে হামলাকারীরা ঘটনাস্থল ত্যাগ করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুব্রত রায় জানান, রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন তিনি। বিষয়টি তদন্ত  করে দেখা হচ্ছে বলেও জানান এই কর্মকর্তা।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty − 5 =