কুয়াকাটা সৈকতের ভাঙ্গন পরিদর্শন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী সাড়ে ৯ ’শ কোটি টাকার প্রকল্প গ্রহণ

0
330

পটুয়াখালী উপকুলীয় প্রতিনিধি: সরকারের পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি কুয়াকাটা সৈকত পদির্শনে এসে বলেছেন, কুয়াকাটা সৈকতের ভাঙ্গন রোধে ৯ ’শ ৫০ কোটি টাকার একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এর সম্ভাব্যতা যাচাইয়ে নেদারল্যান্ড ও হল্যান্ডের বিশেষজ্ঞদের কাজে লাগানো হবে। ভাঙ্গন  রোধের মধ্য দিয়ে কুয়াকাটা সৈকতের হারানো সৌন্দর্য ফিরিয়ে আনতে শেখ হাসিনার সরকার কাজ করছে। দেশে বিরাজমান করোনা পরিস্থিতিতে এ কাজে কিছুটা বিলম্বিত হয়েছে। তবে এ নিয়ে তড়িঘড়ি না করে টেকসই এবং সময় উপযোগী কাজটি সম্পন্ন করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ রয়েছি।

বৃহস্পতিবার সন্ধ্যায় কুয়াকাটা সৈকতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এসব কথা বলেছেন। এর আগে তিনি পায়রা বন্দর ও মহিপুরের নিজামপুরের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন। এসময় তার সাথে ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকন-উদ-দৌলা, মহাপরিচালক ফজলুর রহমান, প্রধান প্রকৌশলী নুরুল ইসলাম সরকার, তত্ত¡

াবধায়ক প্রকৌশলী আমিনুল ইসলাম, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, কুয়াকাটা পৌর আওয়যমী লীগ সভাপতি আঃ বারেক মোল্লা এবং কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদারসহ পানিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

five × 2 =