সবুজ আন্দোলনের বৃক্ষরোপন কর্মসূচী

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন ঢাকা শহরের সবুজায়ন বৃদ্ধিতে কাজ করছে

0
446

অপরাধ বিচিত্রা ডেস্ক: পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন ঢাকা শহরের সবুজায়ন বৃদ্ধিতে কাজ করছে। ইতোমধ্যে সংগঠনের পক্ষ থেকে “ট্রি প্লান্টেশন ফর ফ্রাইডে” প্রোগ্রাম বাস্তবায়ন করা হচ্ছে। রবিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রাজধানী ঢাকার মালিবাগে ঢাকা অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে সবুজ আন্দোলনের পক্ষ থেকে বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়ন করা হয়। কলেজের চেয়ারম্যান এস এম আবু হানিফের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদ চেয়ারম্যান বাপ্পি সরদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা অক্সফোর্ড ইন্টারন্যাশনাল কলেজের অধ্যক্ষ শাহাব উদ্দিন মজুমদার, কণ্ঠশিল্পী মোঃ আলাউদ্দিন হাওলাদার, প্রভাষক মহতাসিন বিল্লাহ, প্রভাষক সায়েদুল আরেফিন, প্রভাষক ফাতেমা আক্তার, সঙ্গীত পরিচালক মিলন খান।

বাপ্পি সরদার বৃক্ষরোপণ শেষে তার বক্তব্যে বলেন, ঢাকা শহরের সবুজায়ন বৃদ্ধি করতে কাজ করছে সবুজ আন্দোলন। ইতোমধ্যে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজ কলেজ প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি করা হলো। আমি সিটি কর্পোরেশনের সকল ওয়ার্ড কাউন্সিলের কাছে আহ্বান জানাই নাগরিক সুবিধা নিশ্চিতে আপনারা যথাযথ ভাবে আপনাদের দায়িত্ব পালন করুন। আমরা আপনাদের পাশে আছি। পরিছন্নতা ও সবুজায়ন নিশ্চিতে ঢাকা শহরের সকল ব্যবসায়ীকে এগিয়ে আসতে হবে। আগামীতে পর্যায় ক্রমে ঢাকা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়ন করা হবে।

ঢাকা অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান এস এম আবু হানিফ বলেন, সবুজ আন্দোলনকে ধন্যবাদ জানাই আমাদের কলেজ প্রাঙ্গণে বৃক্ষরোপণ করার জন্য। শহরের সকল নাগরিকের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে বলতে চাই, ছাদ কৃষি ও শহরের পতিত জায়গায় বৃক্ষরোপণ করুন। সকলের প্রচেষ্টার মাধ্যমে গড়ে উঠবে আমাদের প্রাণের নিরাপদ, আধুনিক ও সবুজ ঢাকা শহর।বৃক্ষরোপণ কর্মসূচিতে কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। (প্রেস বিজ্ঞপ্তি)

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

twenty + fourteen =