সুনামগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুলছাত্রী

0
396

মোজাম্মেল আলম ভূঁইয়া: সুনামগঞ্জে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল এক স্কুলছাত্রী। সে জেলার ধর্মপাশা উপজেলার একটি মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণীতে অধ্যায়নরত। শুক্রবার (১ অক্টোবর) বিকেলে ওই স্কুলছাত্রীর বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হওয়ার সব প্রস্তুতি চলছি। ওই সময় উপজেলার নির্বাহী কর্মকর্তা বাল্য বিয়ে বন্ধ করে দেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে- জেলার মধ্যনগর উপজেলা সদর ইউনিয়নের গলহা গ্রামের ২৪ বছর বয়সী এক যুবকের সাথে ধর্মপাশা উপজেলার সেলবরষ ইউনিয়নের দশম শ্রেণীর স্কুলছাত্রী (১৫) এর বিয়ে দেওয়া জন্য দুই পরিবারের সম্মতিতে বিয়ের আয়োজন করা হয়।

আজ শুক্রবার (১ অক্টোবর) দুপুরে স্কুলছাত্রীর বাড়িতে বরযাত্রীরা এসে খাওয়া-দাওয়া শেষে কাজীর মাধ্যমে রেজিষ্টার্ড করে বিয়ে সম্পন্ন করবে এমন সময় খবর পেয়ে ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনতাসির হাসানের নির্দেশে স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে এই বাল্যবিয়ে বন্ধ করা হয়।

এঘটনার সত্যতা নিশ্চিত করে ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনতাসির হাসান সাংবাদিকদের বলেন, খোঁজ নিয়ে জানা গেছে ওই স্কুলছাত্রীর বয়স এখনও ১৮ বছর পূর্ণ হয়নি। তাই বাল্য বিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। দুই পরিবারের অভিভাবকদের মৌখিক ভাবে অঙ্গীকার করা হয়েছে। 

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

4 × 2 =