জেনারেল সোলাইমানি হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করলো ইসরাইল

0
425

ইহুদিবাদী ইসরাইল প্রথমবারের মতো ইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানির হত্যাকাণ্ডে নিজের হাত থাকার কথা স্বীকার করেছে। ইসরাইলের অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থা আমান-এর পরিচালক তামির হাইম্যানের বরাত দিয়ে ইরাকি বার্তা সংস্থা আল-মুত্তালা’ এ খবর দিয়েছে। হাইম্যান এক সাক্ষাৎকারে বলেছেন, আমেরিকার হাতে জেনারেল সোলাইমানি ও ইরাকের হাশদ আশ-শাবি বাহিনীর প্রধান আবু মাহদি আল-মুহান্দিসের হত্যাকাণ্ডে তেল আবিবের হাত ছিল।

হাইম্যান আরো বলেন, তার নেতৃত্বাধীন সংস্থা ‘আমান’ জেনারেল সোলাইমানির গতিবিধির তথ্য আমেরিকার হাতে তুলে দেয়ার পরই তাকে মার্কিন সেনারা হত্যা করতে সক্ষম হয়েছে।

২০২০ সালের ৩ জানুয়ারি ইরাকের বাগদাদ বিমানবন্দরের বাইরে মার্কিন সন্ত্রাসী সেনাবাহিনীর ড্রোন হামলায় শহীদ হন ইরানের কুদস ফোর্সের প্রধান কাসেম সোলাইমানি ও ইরাকের পপুলার মোবিলাইজেশন ফোর্সের উপ-প্রধান আবু মাহদি আল-মুহান্দেসসহ ১০ সামরিক কর্মকর্তা। তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সরাসরি নির্দেশে এই পাশবিক হত্যাকাণ্ড সংঘটিত হয়।

ইরাকি প্রধানমন্ত্রীর আমন্ত্রণে রাষ্ট্রীয় সফরে বাগদাদে গিয়েছিলেন জেনারেল কাসেম সোলাইমানি। ইরাক সফরে যাওয়ার আগে তিনি সিরিয়া সফরে যান এবং আঙ্কারা থেকে একটি বিশেষ বিমানে বাগদান আসেন।

সূত্র: পার্সটুডে

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

13 − three =