উজিরপুরে মা ইলিশ অভিযানে ২ জনের কারাদন্ড

0
343

উজিরপুর প্রতিনিধিঃ বরিশালের উজিরপুরে মা ইলিশ ধরার অপরাধে দুই জেলেকে একমাস করে কারাদÐ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার বেলা ১১ টায় পৌরসভার ৬নং ওয়ার্ডের খেয়াঘাটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) জয়দেব চক্রবর্তী। উপজেলা নির্বাহী অফিস সূত্র জানাযায়, গতকাল মঙ্গলবার সকালে পরমানন্দসাহা গ্রামের জেলে মোঃ মামুন বেপারী  এবং ০৪ অক্টোবর রাতে চথলবাড়ী গ্রামের মোঃ খোকনকে মা ইলিশ ধরার সময়  নিষিদ্ধ জাল সহ গ্রেফতার করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ২০০০ মিটার জাল জব্দ করা হয়েছে। পুলিশ গ্রেফতার করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জয়দেব চক্রবর্তী মামুন ও খোকনকে এক মাস করে কারাদÐ দিয়ে বরিশাল জেল হাজতে প্রেরণ করেছে।

এসময় তাদের কাছ থেকে ২০০০ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে। ভ্রাম্যমাণ আদলত পরিচালনার সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা শিমুল পাল, এ.এস,আই প্রদীপ ও উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান রনি প্রমুখ।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার(ভূমি) জয়দেব চক্রবর্তী জানান, প্রাথমিক ভাবে সকল জেলেকে সর্তক করার জন্য এক মাস করে কারাদÐ দিয়েছি। পরবর্তীতে কোন জেলেকে নিষিদ্ধ সময়ে মা ইলিশ ধরতে নদীতে দেখতে  পেলে তার বিরুদ্ধে কঠোর হতে বাধ্য হবো বলে হুশিয়ারী দেন।     

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

nine + eight =