সাংবাদিক আলী আজমের মুক্তির দাবীতে স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর স্বারক লিপি ও মানববন্ধন

0
672

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: জেলা ব্রাহ্মণবাড়িয়া কাউতলীস্হ জেলা পরিষদ বিপণী কেন্দ্র দুই নীচে, জেলা প্রেসক্লাব ব্রাহ্মণবাড়িয়ার উদ্যোগে ৫ই অক্টোবর, রোজ মঙ্গলবার, বিকাল এক ঘটিকার সময়, সাপ্তাহিক সত্যের দিগন্ত পত্রিকার সম্পাদক, জেলা প্রেসক্লাব ব্রাহ্মণবাড়িয়া সাংগঠনিক সম্পাদক, অধ্যাপক আলী আজম এর বিরুদ্ধে মিথ্যা, হয়রানি মূলক মামলা প্রত্যাহার, নিঃশর্ত মুক্তি, প্রকৃত অপরাধীদের গ্রেপ্তার ও বিচার এর দাবিতে মানব বন্ধন, প্রতিবাদ সভা ও স্বরাষ্ট্র মন্ত্রী বরাবর, জেলা প্রশাসক ব্রাহ্মণবাড়িয়া এর মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়।

মানব বন্ধন ও প্রতিবাদ সভায়,  জেলা প্রেসক্লাব ব্রাহ্মণবাড়িয়া সভাপতি মোঃ আবদুর রহমান খান(ওমর)এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান ভূঁইয়া সঞ্চালনায়, প্রতিবাদ সভায় প্রধান অতিথি প্রকাশক ও সম্পাদক অপরাধ জগত (পাক্ষিক ম্যাগাজিন) দৈনিক লাল সবুজের দেশ, মোঃ সোহেল আহমেদ সোহেল । উপজেলা প্রেসক্লাব কসবা, সাধারণ সম্পাদক, সভাপতি কসবা উপজেলা (বিএমএসএফ), সিনিয়র সহ-সভাপতি, জেলা প্রেসক্লাব ব্রাহ্মণবাড়িয়া, মোঃ মোবারক হোসেন চৌধুরী (নাসির)। জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন (জেএসকেএফ) সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক দীপক সাহা । এনভায়রনমেন্ট এওয়ারনেস এন্ড হিউম্যানিটি সোসাইটি ঢাকা পরিচালক, গাজী এ,বি কাইয়ুম সাংবাদিক। সহ-সভাপতি জেলা প্রেসক্লাব ব্রাহ্মণবাড়িয়া, ওসমান গনি। নাদিম, নির্বাহী সম্পাদক (তিতাস বার্তা)। আরিফ (সময়ের কন্ঠ) স্টাফ রিপোর্টার। মোজাম্মেল হক ভূইয়া (পেনব্রীজ) জেলা প্রতিনিধি। শফিকুল ইসলাম ভুইঁয়া, সাধারণ সম্পাদক (জেএসকেএফ)। সদস্য, জেলা প্রেসক্লাব ব্রাহ্মণবাড়িয়া, জয়নাল আবদীন, (নিউজ কন্ঠ) সম্পাদক। সাইফুল ইসলাম যুগ্ম সাধারণ সম্পাদক (জেএসকেএফ)। কামাল পাঠান (এসএনটিভি)। মাহফুজুর রহমান মাদানী (দৈনিক ফ্রন্টিয়ার.নিউজ)। আল আমিন (দিশা টিভি)। আবুল বাশার সেন্টু, সাংগঠনিক সম্পাদক (জেএসকেএফ)। মোঃ শাহীন চৌধুরী (দৈনিক ফ্রন্টিয়ার.নিউজ)। অর্জুন ঠাকুর তলাপাত্র সদস্য (জেএসকেএফ) । সদস্য জেলা প্রেসক্লাব ব্রাহ্মণবাড়িয়া, সুমন চক্রবর্তী(দৈনিক ফ্রন্টিয়ার.নিউজ) । শওকত মাস্টার (অপরাধ জগত)। আসিফ ইকবাল খোকন (দেশ কন্ঠ)। সভায় সাংবাদিক, মানবাধিকার কর্মী, শিক্ষক, ব্যবসায়ী, কৃষিজীবী, শ্রমজীবী, কলেজ ছাত্র সহ নানা পেশার মানুষের উপস্থিতিতে অনুষ্ঠিত হয় ।

 উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে,জনাব মোঃ সোহেল আহমেদ সোহেল বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধান মন্ত্রী, জণনেত্রী শেখ হাসিনা র রাষ্ট্র শাসন আমলে, দেশের গ্রামগঞ্জের নীপিড়িত ও সুবিধা বঞ্চিত সাংবাদিকদেরকে সব সময় সাহায্য সহযোগিতা করে আসছেন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া প্রবীণ সাংবাদিক গণ এখন পর্যন্ত দেশের সত্য প্রকাশে কাজ করে যাচ্ছে , তাই মাননীয় প্রধান মন্ত্রীর নিকট , সাংবাদিক এস এম আলী আজম এর নিঃশর্ত মুক্তি সহ দোষী ব্যক্তিদের আইনের আওতায় আনার আহ্বান জানিয়েছেন ।

 বিশেষ অতিথির বক্তব্যে জনাব মোঃ মোবারক হোসেন চৌধুরী (নাসির) বলেন, সাংবাদিক এস এম আলী আজম, সংবাদ সংগ্রহের জন্য গেলে, কতিপয় কুচক্রী মহল তার বিরুদ্ধে মিথ্যা মামলা, সাজিয়ে তাকে গ্রেপ্তার করে । তাই তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে । মন্ত্রী মহোদয়ের নিকট মামলার সঠিক তদন্ত ও সুষ্ঠু বিচার কামনা করেন।

সভাপতির বক্তব্যে জনাব মোঃ আবদুর রহমান খান (ওমর) বলেন, অধ্যাপক, সম্পাদক ও নিষ্ঠাবান সাংবাদিক, এস এম আলী আজম, বর্তমানে কুচক্রী মহলের মিথ্যা মামলায় জেল হাজতে আছে । তার মুক্তির দাবিতে ব্রাহ্মণবাড়িয়া জেলার সকল সরকারি কর্মকর্তাদের কে, উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত, সঠিক বিচার ও নিঃশর্ত মুক্তির আহবান জানান । অন্যতায় জেলা প্রেসক্লাব ব্রাহ্মণবাড়িয়া এর সাংবাদিকগন ও সুশীল সমাজের সবাইকে নিয়ে কঠিন থেকে কঠিনতম কর্মসূচি গ্রহণ করা হবে। এমনকি অনশন ধর্মঘট সহ সাংবাদিকদের কলম বিরতির মতো কর্মসূচি গ্রহণ করা হবে বলে ৃজানান

সভা শেষে জেলা প্রশাসক ব্রাহ্মণবাড়িয়া মাধ্যমে মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

1 × 5 =