দুমকির আজিজ আহম্মেদ কলেজের প্রভাষক আল-আমিনসহ ৩ আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

0
656

পটুয়াখালী প্রতিনিধিঃ দুমকির আজিজ আহমেদ কলেজের প্রভাষক  আল-আমিনসহ ৩ আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানার আদেশ দিয়েছেন পটুয়ানখালী বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত। মামলার বাদী  মোসাঃ নুরুন্নাহার জানান, ১৪ নভেম্বর রবিবার পটুয়াখালী নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত ‘ক’ অঞ্চলের বিজ্ঞ বিচারক এ গ্রফতারি পরোয়ানার আদেশ দেন। 

দুমকি উপজেলার চরবয়রা নিবাসী নুরুননাহার বেগম কর্তৃক দায়ের করা মামলার (ফৌজদারি কার্য বিধি ১০৭,১১৪ ও ১১৭ (সি) ধারা মামলা নং- এম, পি ৪৭৮/২০১৯) সংক্ষিপ্ত বিবরনে জানা যায়, নুরুন্নাহার বেগমের সাথে ১০ বছর আগে মুসলিম শরিয়ত মতে আজিজ আহমেদ ডিগ্রি কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক আল-আমিনের বিবাহ হয়। বিবাহের সময় নুরুন্নাহারের বাবা সাধ্যমত নগদ টাকা, স্বর্নালংকার, উপহার সামগ্রী দিয়ে স্বামীর বাড়িতে উঠাইয়া দেয়। বিবাহের পর স্বামী আল-আমিনের ঔরষে স্ত্রী নুরুন্নাহারের গর্ভে দুটি ছেলে সন্তান জন্ম গ্রহন করে। এ অবস্থায় যৌতুকের জন্য স্বামী আল-আমিনসহ আল-আমিনের বাড়ির লোকজন মিলে অত্যাচার, নির্যাতন করার অভিযোগে  স্ত্রী নুরুন্নাহার স্বামীর বিরুদ্ধে দুমকি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা রুজু করে।

এ মামলায় আল-আমিনের হাজত হয়। নির্যাতন না করার শর্তে মুচলেকা দিলে নুরুন্নাহার মামলা প্রত্যাহার করে। কিছুদিন পর  যৌতুকের জন্য ফের  স্ত্রীকে নির্যাতন শুরু করে স্বামী আল-আমিন। এ নির্যাতন সহ্য করতে না পেরে ফের দুমকি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে নুরুন্নাহার বেগম।

মামলা নং -১, তারিখ ৪.৫.১৯ইং। এ মামলা করায় অপহরন করে খুন জখমের হুমকি সহ বিভিন্ন সময় পথেঘাটে মারধরসহ হত্যার চেষ্টা করে আল-আমিন ও তার স্বজনরা। এ হুমকিতে নিরাপত্তার জন্য নুরুন্নাহার উক্ত আদালতে আল-আমিন (৪২), মোসা. জোসনা বেগম(৩৫), রফিক হাওলাদার(৪৭), শেফালী বেগম(৫০), রব্বান  হাওলাদার (৬০) ও মো. ইমুকে আসামী করে ১০৭, ১১৪, ১১৭(সি) ধারায় একটি মামলা রুজু করে।  এ মামলায় নির্ধারিত তারিখে আদালতে হাজির না হওয়ায়

আসামী আল- আমিন, মো. রফিক হাওলাদার ও মো. রব্বান হাওলাদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আদেশ দিয়েছেন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

seven + twelve =